Subhas Sarkar: ঢুকতে পারলেন না সংশোধনাগারে, পতাকা উত্তোলন না করেই ফিরতে হল কেন্দ্রীয় মন্ত্রীকে

Medinipur news: কেন সংশোধনাগারে ঢুকতে পারলেন না তিনি? জানা গিয়েছে, এই সংক্রান্ত বিষয়ে রাজ্যের তরফে এখনও পর্যন্ত কোনও অনুমোদন এসে পৌঁছায়নি মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারে। সেই কারণেই তাঁকে কর্মসূচি পালনে বাধা দেওয়া হয়।

Subhas Sarkar: ঢুকতে পারলেন না সংশোধনাগারে, পতাকা উত্তোলন না করেই ফিরতে হল কেন্দ্রীয় মন্ত্রীকে
সুভাষ সরকার
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 13, 2022 | 2:14 PM

মেদিনীপুর : দেশব্য়াপী পালিত হচ্ছে আজাদি কা অমৃত মহোৎসব। কেন্দ্রীয় সরকারের থেকে দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন ধরনের কর্মসূচির আয়োজন করা হয়েছে। সেই আজাদি কা অমৃত মহোৎসব উপলক্ষ্যে শনিবার সকালে মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারের উদ্দেশে রওনা দিয়েছিলেন শিক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুভাষ সরকার। উদ্দেশ্য ছিল, জাতীয় পতাকা উত্তোলন করা। কিন্তু শেষ পর্যন্ত মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারে ঢুকতে পারলেন না সুভাষ সরকার। জাতীয় পতাকা উত্তোলন না করেই ফিরতে হল কেন্দ্রীয় মন্ত্রীকে। কেন সংশোধনাগারে ঢুকতে পারলেন না তিনি? জানা গিয়েছে, এই সংক্রান্ত বিষয়ে রাজ্যের তরফে এখনও পর্যন্ত কোনও অনুমোদন এসে পৌঁছায়নি মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারে। সেই কারণেই তাঁকে কর্মসূচি পালনে বাধা দেওয়া হয়।

এদিকে আজাদি কা অমৃত মহোৎসবের কর্মসূচি পালন করতে না পেরে বেজায় বিরক্ত কেন্দ্রীয় মন্ত্রী। সংশোধনাগারে প্রবেশ করতে না পেরে, গেটের সামনে দাঁড়িয়েই কড়া ভাষায় নিজের প্রতিক্রিয়া জানালেন সুভাষ সরকার। এমনকী সংশ্লিষ্ট কেন্দ্রীয় মন্ত্রকে বিষয়টি লিখিতভাবে জানাবেন বলেও হুঁশিয়ারি দেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর বক্তব্য়, “স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে ১৩ তারিখ থেকে ১৫ তারিখ উল্লেখযোগ্য বিভিন্ন জায়গায় ভারতের মন্ত্রীরা গিয়ে জাতীয় পতাকা উত্তোলন করছেন। এটি একটি সরকারি অনুষ্ঠান। এটি সংস্কৃতি মন্ত্রকের থেকে আমাদের জানানো হয়েছিল। শিক্ষা মন্ত্রকের থেকেও মুখ্যসচিবকে চিঠি লেখা হয়েছিল। তার পরও সব বিষয়ে নিরুত্তাপ। এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও নির্দেশিকা এখানে আসেনি। তাই সংশোধনাগার কর্তৃপক্ষ এটি করতে পারল না। রাজ্যের সরকার স্বাধীনতা দিবস পালন করার নিয়েও এত নির্বিকার।”

কিন্তু কেন এই বিপত্তি? বিষয়টি নিয়ে মেদিনীপুর কেন্দ্রীয় সংশোধনাগারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও মুখ খুলতে চাইছে না সংশোধনাগার কর্তৃপক্ষ। তবে, বিষয়টি নিয়ে তৃণমূলের জেলা চেয়ারম্যান অজিত মাইতি বলেন, “প্রত্যেক জিনিসের একটি সিস্টেম আছে। প্রোটোকল আছে। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সম্ভবত জানিয়ে যাননি।”

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন : 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla