Krishna Kalyani: ‘অধ্যক্ষ কিছুই জানেন না, কিছু খবরই রাখেন না…’, কৃষ্ণ কল্যাণী প্রসঙ্গে কটাক্ষ দিলীপ ঘোষের

TMC: গত বছর অক্টোবর নাগাদ তৃণমূলের পতাকা হাতে তুলে নেন কৃষ্ণ কল্যাণী। তৃণমূলে যোগ দিয়ে কৃষ্ণ কল্যাণী বলেছিলেন, "বিজেপিতে কাজের পরিবেশ নেই, শুধুই ষড়যন্ত্র চলছে। তাই এই দলবদল।"

Krishna Kalyani: 'অধ্যক্ষ কিছুই জানেন না, কিছু খবরই রাখেন না...', কৃষ্ণ কল্যাণী প্রসঙ্গে কটাক্ষ দিলীপ ঘোষের
বিজেপি নেতা দিলীপ ঘোষ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 8:35 PM

মেদিনীপুর: বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি বা পিএসির (Public Accounts Committee) চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন মুকুল রায় (Mukul Roy)। মঙ্গলবারই তিনি জানান, শারীরিক অসুস্থতার কারণে এই পদ থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। এরইমধ্যে শোনা যায় রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী পিএসির সদস্য হয়েছেন। এই নাম নিয়েই তুমুল চর্চা শুরু হয়েছে। পিএসির পরবর্তী চেয়ারম্যান তিনিই হতে পারেন বলেও শোনা যাচ্ছে। যদিও বুধবারই এ নিয়ে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “যথা সময়ে চেয়ারম্যানের নাম ঘোষণা করা হবে।” একইসঙ্গে তিনি জানান, কৃষ্ণ কল্যাণী বিজেপির সদস্য। অধ্যক্ষের এই বক্তব্য প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য, অধ্যক্ষ কোনও কিছুই জানেন না।

এদিন মেদিনীপুরের খড়গপুরের একটি অনুষ্ঠানে গিয়ে দিলীপ ঘোষ বলেন, “অধ্যক্ষ কিছুই জানেন না, কিছু খবরই রাখেন না। শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় কী বলবেন সেটুকুই জানেন। যেটুকু ওনাকে বলে দেবেন তার বাইরে কিছু জানেন না।” বুধবারই অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় দাবি করেন, খাতায় কলমে কৃষ্ণ কল্যাণী বিজেপির সদস্য। উনি বাইরে কী করলেন, তা তাঁদের দেখার বিষয় নয়। একইসঙ্গে অধ্যক্ষ জানান, পিএসির শূন্যপদের জন্য একজনকে নির্বাচন করা হয়েছে। আইন মেনেই সেটা করা হয়েছে। তবে কাকে চেয়ারম্যান করা হবে, তা নিয়ে মুখ খুলতে চাননি বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘কাকে চেয়ারম্যান করব না করব, সেটা আমার এক্তিয়ারের মধ্যে পড়ে। যথা সময়ে চেয়ারম্যানের নাম ঘোষণা করা হবে।’

বিজেপির টিকিটে একুশে বিধানসভার ভোটে জয়ী হন কৃষ্ণ কল্যাণী। কিন্তু এরপরই জেলার সাংসদ দেবশ্রী চৌধুরীর সঙ্গে তাঁর নানা বিষয়ে মতানৈক্য শুরু হয়। গত বছর অক্টোবর নাগাদ তৃণমূলের পতাকা হাতে তুলে নেন কৃষ্ণ কল্যাণী। তৃণমূলে যোগ দিয়ে কৃষ্ণ কল্যাণী বলেছিলেন, “বিজেপিতে কাজের পরিবেশ নেই, শুধুই ষড়যন্ত্র চলছে। তাই এই দলবদল।”