Khagragarh: তৃণমূলের মঞ্চে খাগরাগড় জাল নোট কাণ্ডের মূল চক্রী! ছবি ঘিরে শোরগোল

Khagragarh Fake Currency: যে ছবিটি প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে বর্ধমান শহরের ১২ নম্বর ওয়ার্ডে একটি খো খো খেলার মঞ্চে তৃণমূল কংগ্রেসের নেতাদের পাশে দাঁড়িয়ে আছে জাল নোট তৈরি কাণ্ডের মূলচক্রী গোপাল সিং।

Khagragarh: তৃণমূলের মঞ্চে খাগরাগড় জাল নোট কাণ্ডের মূল চক্রী! ছবি ঘিরে শোরগোল
এই ছবিটি ঘিরেই শোরগোল পড়ে গিয়েছে জেলার রাজনীতিতে
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 21, 2022 | 10:40 PM

বর্ধমান : বর্ধমানের খাগরাগড়ে জাল নোট তৈরি কাণ্ডে প্রকাশ্যে এসেছে বেশ কিছু ছবি। আর সেই ছবিতেই এবার অস্বস্তিতে রাজ্যের শাসকদল। জাল নোট কাণ্ডের মূলচক্রী ধৃত গোপাল সিংকে দেখা গিয়েছে তৃণমূল নেতাদের পাশে দাঁড়িয়ে  থাকতে। যদিও সেই ছবির সত্যতা যাচাই করেনি TV9 বাংলা। তবে এই ছবি প্রকাশ্যে আসতেই তৃণমূল শিবিরকে তোপ দেগেছে বিজেপি। উল্লেখ্য, গোপন সূত্রে খবর পেয়ে গত বৃহস্পতিবার খাগড়াগড়ের পূর্ব মাঠপাড়ায় হানা দেয় পুলিশ। ওই পুলিশি অভিযানে একটি ঘর থেকে উদ্ধার হয় নকল নোট, নোট ছাপার মেশিন ও অন্যান্য সরঞ্জাম। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করে বর্ধমান থানার পুলিশ। ধৃতদের মধ্যে দীপঙ্কর চক্রবর্তী দক্ষিণ ২৪পরগনার বাসিন্দা। বাকি দুই জন – গোপাল সিং এবং বিপুল সরকার বর্ধমান শহরেরই বাসিন্দা।

যে ছবিটি প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে বর্ধমান শহরের ১২ নম্বর ওয়ার্ডে একটি খো খো খেলার মঞ্চে তৃণমূল কংগ্রেসের নেতাদের পাশে দাঁড়িয়ে আছে জাল নোট তৈরি কাণ্ডের মূলচক্রী গোপাল সিং। এই বিষয়ে জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, “এখন সবাই তৃণমূল। সুতরাং খেলার মাঠে আমাদের পাশে কে দাঁড়িয়ে থাকবে, তা জানার কথা নয়।” তবে বিজেপি শিবির বিষয়টি নিয়ে এত সহজে আক্রমণের সুযোগ হাতছাড়া করতে নারাজ। বিজেপি নেতা মৃত্যুঞ্জয় চন্দ্র বলেন, “আমরা আগেই আশঙ্কা করেছিলাম তৃণমূল কংগ্রেস এর সঙ্গে যুক্ত আছে। সেটাই এখন সত্যি হল। খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডেও তৃণমূলের যোগ পাওয়া গিয়েছিল। সুতরাং তৃণমূলের মদতেই জাল নোট তৈরির কারখানা চলছিল, তা প্রমাণ হল।”

তবে বিজেপির এই আক্রমণের পাল্টা আক্রমণ শানিয়েছেন প্রসেনজিৎ দাস। তাঁর বক্তব্য, “বিজেপির মিথ্যা অভিযোগ করাই কাজ। পুলিশ তদন্ত করছে। সব সত্যি বেরোবে।” উল্লেখ্য যে ছবিটি প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস, তৃণমূল  নেতা আইনুল হক ও প্রাক্তন জেলা তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি রাসবিহারী হালদারের পাশে আছে ধৃত গোপাল সিং। যদিও ওই ছবিটির সত্যতা যাচাই করেনি TV9 বাংলা।

এই খবরটিও পড়ুন

এদিকে খাগড়াগড় জাল নোট কাণ্ডে ধৃত গোপাল সিংকে নিয়ে শনিবার জাল নোট তৈরির কারখানায় তল্লাশি চালায় বর্ধমান থানার পুলিশ। ডিএসপি হেড কোয়ার্টার অতনু ঘোষাল এবং বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী সহ পুলিশকর্মীরা শনিবার সকালে ধৃত ব্যক্তিকে নিয়ে খাগড়াগড়ের পূর্ব পাড়ায় যান। খাগড়াগড়ের পূর্ব পাড়ার যে বাড়িতে গোপাল সিং ভাড়া থেকে জাল নোটের চক্র চালাত, সেই বাড়িতেও তল্লাশি চালানো হয়। বাড়ির তিনটি ঘরের সমস্ত আসবাবপত্র খুলে তল্লাশির পাশাপাশি ছাদে গিয়ে জলের ট্যাঙ্ক… কোনও কিছুই বাদ যায়নি। তল্লাশি চালিয়ে বেশ কিছু ফাইল উদ্ধার করে পুলিশ। এই ফাইল থেকে গুরুত্বপূর্ণ কিছু তথ্য পাওয়া যাবে বলে পুলিশের অনুমান।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla