Ration : দোকান খুলে দেদার চলছে রেশনের বেআইনি কেনা-বেচা, রয়েছে খাদ্যসাথী লেবেল সাঁটা আটার প্যাকেটও

Purba Bardhaman: দোকানের ভিতরে বস্তা বস্তা সরকারি রেশন দ্রব্য গুদামজাত করা রয়েছে। রেশন সামগ্রীর মধ্যে রয়েছে, ৮৬ বস্তা চাল, ৫৬ বস্তা গম, ১১৫ প্যাকেট আটা, ২০০ প্যাকেট খাদ্যসাথী লেবেল লাগানো আটা এবং ৩৪২৫ টি রাজ্য সরকারের লেভেল লাগানো আটার খালি প্যাকেট।

Ration : দোকান খুলে দেদার চলছে রেশনের বেআইনি কেনা-বেচা, রয়েছে খাদ্যসাথী লেবেল সাঁটা আটার প্যাকেটও
ভাতারের দোকানে বস্তা বস্তা রেশনের চাল, গম
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2022 | 5:57 PM

ভাতার : সরকারের বরাদ্দ রেশন সামগ্রী বেআইনিভাবে কেনা-বেচার অভিযোগ পূর্ব বর্ধমানে। ঘটনায় ইতিমধ্যেই অভিযুক্ত এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত ওই যুবকের নাম সালাম শেখ। শনিবার ভাতার থানার পুলিশ তাকে গ্রেফতার করেছে। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে রেশনের দ্রব্য। অভিযুক্ত সালাম শেখের বাড়ি ভাতারের বিজয়পুর গ্রামে। সালাম শেখ কুবাজপুর বাসস্ট্যাণ্ডে একটি দোকান ঘর থেকে সরকারের লেভেল লাগানো রেশন সামগ্রী কেনা বেচা করছিল বলে অভিযোগ। গোপন সূত্রে পুলিশের কাছে সেই খবর যায়। সেই মতো কুবাজপুর মোড়ে অভিযান চালায় ভাতার থানার পুলিশ। সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, কুবাজপুর মোড়ের ওই নির্দিষ্ট দোকানে হানা দেন পুলিশকর্মীরা। আর তাতেই চক্ষু চড়কগাছ পুলিশের।

একেবারে বিশাল কর্মকাণ্ড সাজিয়ে বসেছিল সালাম। দোকানের ভিতরে বস্তা বস্তা সরকারি রেশন দ্রব্য গুদামজাত করা রয়েছে। রেশন সামগ্রীর মধ্যে রয়েছে, ৮৬ বস্তা চাল, ৫৬ বস্তা গম, ১১৫ প্যাকেট আটা, ২০০ প্যাকেট খাদ্যসাথী লেবেল লাগানো আটা এবং ৩৪২৫ টি রাজ্য সরকারের লেভেল লাগানো আটার খালি প্যাকেট। পুলিশ ইতিমধ্যেই এই বিপুল পরিমাণ রেশন সামগ্রী বাজেয়াপ্ত করেছে। কুবাজপুর মোড়ের ওই দোকান ঘরটিও সিল করে দিয়েছে পুলিশ। বেআইনিভাবে রাজ্য সরকারের মোড়ক লাগানো রেশন দ্রব্য কেনাবেচার অভিযোগে সালামকে তার বাড়ি থেকে শনিবার রাতেই গ্রেফতার করে পুলিশ।

ধৃত সালাম শেখকে রবিবার বর্ধমান আদালতে পেশ করা হয়। তবে এই বিশাল পরিমাণ রেশন সামগ্রী সালামের কাছে কীভাবে এল, কার কাছ থেকে সে এগুলি সংগ্রহ করেছিল, সেই সবের উত্তর খুঁজছে পুলিশ। এর পাশাপাশি কী উদ্দেশ্যে সালাম এত বিশাল পরিমাণ রেশন সামগ্রী গুদামজাত করে রেখেছিল এবং এই ঘটনায় তার সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না, সেই সব দিকগুলিও খতিয়ে দেখছেন ভাতার থানার পুলিশকর্মীরা। পুলিশ তদন্তের অগ্রগতি হলেই বিষয়টি আরও খোলসা হবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।