Bike theft: ভরা বাজার থেকে উধাও বাইক! হেলমেট পরেই চম্পট দিল চোর

Purba Bardhaman: এই নিয়ে গত পাঁচ মাসে গোটা শহরজুড়ে একের পর এক চুরির ঘটনা ঘটছে। কখনো বাড়িতে তো কখনো আবাসনে। আর চুরির তদন্ত করতে করতে কার্যত ক্লান্ত পুলিশ।

Bike theft: ভরা বাজার থেকে উধাও বাইক! হেলমেট পরেই চম্পট দিল চোর
বাঁ দিকে দাঁড়িয়ে থাকা ভদ্রলোকের বাইক চুরি হয়ে গিয়েছে। (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2021 | 9:35 AM

বর্ধমান: শহরে ফের চুরি। এবার বাইক চুরির দৃশ্য ধরা পড়ল সিসিটিভিতে (CCTV)। থানায় অভিযোগের পরিপেক্ষিতে তদন্ত শুরু করেছে পুলিশ ।

শহরের তিনকোনিয়া এলাকার ঘটনা। ভরা বাজার থেকে বাইকটি চুরি হয়। জানা গিয়েছে, জেলার আউসগ্রামের বাসিন্দা সাহানওয়াজ শেখ ব্যবসার যন্ত্রাংশ কেনার জন্য বাইক নিয়ে যান বর্ধমানের তিনকোনিয়া এলাকায়। তিনি জিটি রোডের ধারে বাইক রেখে ব্যবসার কাজে যন্ত্রাংশ কেনার জন্য দোকানে যান। কিছুক্ষণ পর ফিরে এসে দেখেন তার বাইকটি নেই।

এরপর পাশের একটি দোকানের সিসিটিভি ফুটেজে দেখা যায় এক যুবক ফোন করতে করতে তার বাইকটির চারপাশে ঘোরাঘুরি করতে থাকে। এরপর সুযোগ বুঝে মাস্টার চাবি দিয়ে বাইকের চাবি খুলে বাইকেই রাখা হেলমেট পরে চম্পট দিচ্ছে।

বর্ধমান থানায় সাহানওয়াজ শেখ অভিযোগ দায়ের করেন। পুলিশ তদন্ত শুরু করেছে। এই নিয়ে গত পাঁচ মাসে গোটা শহরজুড়ে একের পর এক চুরির ঘটনা ঘটছে। কখনো বাড়িতে তো কখনো আবাসনে। আর চুরির তদন্ত করতে করতে কার্যত ক্লান্ত পুলিশ।

সাহানওয়াজ শেখ বলেন, “আমি বর্ধমানে এসেছিলাম গাড়ির কয়েকটি যন্ত্রাংশ নিতে। সেই কারণে গাড়িটি ব্যাঙ্কের সামনে দাঁড় করাই। আমি এরপর হোটেলে খেতে যাই। খেয়ে এসে দেখি বাইকটা নেই। চুরি হয়ে গিয়েছে। সবাইকে জিজ্ঞাসা করি। তারা বলল চুরি হয়ে গেছে। থানায় অভিযোগ দায়ের করেছি। এই বাইকটি দিয়েই আমার পেট চলে। পুলিশ যদি বিষয়টা দেখে ভালো হয়।” আরও এক প্রত্যক্ষদর্শী বলেন, “এই ঘটনা আজ নতুন নয়। এর আগে এই সব কখনওই হতো না। ইদানিংকালে চুরির ঘটনা বাড়ছে। কখনও সাইকেল চুরি, কখনও বাইক চুরি। পুলিশ কী করছে জানি না। যে ছেলেটির বাইক চুরি হয়ে গিয়েছে তার রোজগার ওই বাইক থেকেই আসে। এখন গাড়িটি চলে গেল। কীভাবে দিনগুজরান হবে জানি না। শুধু চুরি নয়, এলকায় অনেক অসামাজিক কাজ বেড়ে গিয়েছে। পুলিশ প্রশাসনের কাছে আর্জি যাতে বিষয়টি গুরুত্ব নিয়ে দেখে তারা। ও অপরাধীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করে।”

উল্লেখ্য, এদিকে গতকাল রাতে দমদমে বাইক ভাঙচুরের ঘটনা ঘটে। দক্ষিণ দমদম পুরসভার ১৪ নম্বর ওয়ার্ড। সেই ওয়ার্ডের অন্তর্গত ঘোষপাড়া। ঘড়ির কাঁটা তখন বারোটা ছুঁই-ছুঁই। আস্তে-আস্তে শান্ত হচ্ছে গোটা এলাকা। বেশির ভাগ বাড়ির আলো জ্বললেও তখনই প্রায় নিভে গিয়েছে অনেক বাড়ির আলো। ঠিক সেই সময় হঠাৎ চিৎকার। প্রায় জনা দশেক দুষ্কৃতীর তাণ্ডব শুরু হল এলাকায়। ভয়ে তখন ত্রস্ত এলাকাবাসী। বাড়ির আলোগুলি জ্বলে উঠলেও ভালো করে বন্ধ হয়ে গিয়েছে জানালা-দরজা।

ওই সময় আগ্নেয়াস্ত্র-লাঠি হাতে পাঁচ-ছ’জনের একটি দল এসে বাইক ভাঙচুর করে। এলাকার মহিলাদেরও মারধর করা হয় বলে অভিযোগ। মনে করা হচ্ছে এলাকা দখল নিয়েই এই সমস্যার সূত্রপাত। স্থানীয় বাসিন্দাদের দাবি, বর্তমানে ওই ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন রাজু সেন শর্মা। তৃণমূল থেকে বহিষ্কৃত হয়েছে প্রবীর পাল। ওই দুষ্কৃতীরা তাঁরই লোকজন। পরে এলাকায় পৌঁছায় পুলিশ। পুলিশি হস্তক্ষেপে বিষয়টি স্বাভাবিক হলেও এখনও ভয়ে কাঁপছে গোটা ঘোষ পাড়া।

আরও পড়ুন: Tripura Municipal Election 2021 Results: ১১৫টি আসনই পদ্মের দখলে, কড়া টক্কর দিচ্ছে তৃণমূলও