Haripal: মুখ ঢেকে উঠলেন পুলিশের গাড়িতে, এবার প্রতারণায় নাম জড়াল অবসরপ্রাপ্ত সরকারি এই আমলার

Haripal: পুলিশ সূত্রে খবর, গত রবিবার রাত্রিবেলা বর্ধমান শহরের পার-বীরহাটা এলাকা থেকে একটি তেজষ্ক্রিয় পদার্থ সহ আশিস বন্দ্যোপাধ্যায়, নিমাই দাস ও পার্থ পালকে গ্রেফতার করে পুলিশ।

Haripal: মুখ ঢেকে উঠলেন পুলিশের গাড়িতে, এবার প্রতারণায় নাম জড়াল অবসরপ্রাপ্ত সরকারি এই আমলার
অবসরপ্রাপ্ত বিডিও (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 11:34 AM

হরিপাল: ফের প্রতারণার খবর প্রকাশ্যে। এবার নাম জড়াল সরকারি আমলার। তেজষ্ক্রিয় পদার্থ বিক্রির চক্রে নাম উঠে আসে অবসরপ্রাপ্ত ওই আমলার। বর্ধমান থানা গ্রেফতার করেছে অবসরপ্রাপ্ত বিডিও সুধন্য দে-কে। জানা গিয়েছে, ধৃত ওই ব্যক্তি অরুণাচলের বিডিও ছিলেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করে বেশকিছু তথ্য পেয়েছে পুলিশ ।শনিবার রাতে হুগলির শ্রীরামপুর থানার প্রভাসনগর থেকে তাঁকে গ্রেফতার করা হয়। কলকাতার রাজারহাটের এক বাসিন্দাকে তেজষ্ক্রিয় পদার্থ বিক্রির জন্য দেয় বলে দাবি করেছে ধৃত। রাজারহাটের ওই ব্যক্তি প্রত্নতাত্ত্বিক সামগ্রী কেনাবেচায় জড়িত বলে জেনেছে পুলিশ। রবিবার সুধন্যকে বর্ধমান আদালতে পেশ করা হয়। তাঁকে ১০ দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠিয়েছেন বিচারক।

কী ঘটেছে?

পুলিশ সূত্রে খবর, গত রবিবার রাত্রিবেলা বর্ধমান শহরের পার-বীরহাটা এলাকা থেকে একটি তেজষ্ক্রিয় পদার্থ সহ আশিস বন্দ্যোপাধ্যায়, নিমাই দাস ও পার্থ পালকে গ্রেফতার করে পুলিশ। নাকা তল্লাশির সময়ই গ্রেফতার করা হয় তাদের। জানা গিয়েছে, সেই সময় ধৃতদের কাছ থেকে প্রায় ৯৪৩ গ্রাম ওজনের একটি তেজষ্ক্রিয় পদার্থ উদ্ধার হয়। তদন্ত চালিয়ে যায় পুলিশ। প্রথম থেকেই পুলিশের সন্দেহ ছিল এই চক্রের মাথা অন্য কেউ। সেই মোতাবেকই তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া হয়। উদ্ধার হওয়া তেজষ্ক্রিয় পদার্থটি পরীক্ষার জন্য কলকাতার ভাবা অ্যাটোমিক রিসার্চ সেন্টারে পাঠিয়েছে পুলিশ। জানা গিয়েছে, ধৃতরা ওই পদার্থটি এক ব্যক্তিকে ৫০ লক্ষ টাকায় বিক্রির জন্য নিয়ে এসেছিল। সেই খবরই পেয়ে এসটিএফ ওই তিনজনকে গ্রেফতার করে।

শুরু হয় জিজ্ঞাসাবাদ। নাম জড়ায় শ্রীরামপুরের বাসিন্দা শিউজি পাণ্ডের। তাকেও গ্রেফতার করে পুলিশ। পরে  শিউজিকে জিজ্ঞাসাবাদ করতেই এই প্রতারণা চক্রে অবসরপ্রাপ্ত বিডিওর জড়িত থাকার বিষয়ে জানতে পারে পুলিশ। জানা গিয়েছে, শনিবার শিউজির ছেলের সঙ্গে দেখা করতে প্রভাসনগরে যান অবসরপ্রাপ্ত বিডিও। সেই সময় পুলিশ তাঁকে পাকড়াও করে।