Purba Bardhaman: ভঙ্গুর পথ, প্রশাসনকে জানিয়েও মেলেনি সুরাহা, ক্ষোভে গোটা রাস্তাই কেটে ফেললেন গ্রামবাসীরা

West Bengal: রাস্তা কেটে ফেলে বিক্ষোভ দেখালেন তাঁরা।

Purba Bardhaman: ভঙ্গুর পথ, প্রশাসনকে জানিয়েও মেলেনি সুরাহা, ক্ষোভে গোটা রাস্তাই কেটে ফেললেন গ্রামবাসীরা
ভঙ্গুর রাস্তা সারানোর দাবিতে রাস্তা কেটে বিক্ষোভ গ্রামবাসীদের (নিজস্ব প্রতিনিধি)

পূর্ব বর্ধমান: একাধিকবার অভিযোগ জানিয়েও মেলেনি সুরাহা। ওভারলোড বালির বোঝাই গাড়ির দৌরাত্ম্যে বেহাল অবস্থা রাস্তার। এই প্রতিবাদে রাস্তা কেটে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।

পূর্ব বর্ধমানের পলেমপুর থেকে নবগ্রাম যাওয়ার কামালপুরের ঘটনা। সেখানে রাস্তা কেটে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। অভিযোগ, প্রশাসনিক স্তরে জানিয়েও কোনও সুরাহা হয়নি। দীর্ঘদিন ধরে বেহাল রাস্তার ফলে চরম সমস্যায় পড়েন গ্রামবাসীরা।

অভিযোগ, দীর্ঘ প্রায় ২২ কিলোমিটার রাস্তার এই অবস্থা। অবৈধ ভাবে চলা বালিঘাট থেকে ওভারলোডেড বালির গাড়ি প্রায়শই চলাচল করে। ফলে দীর্ঘদিন ধরে রাস্তার অবস্থা বেহাল হয়ে পড়ে রয়েছে। দশ থেকে বারোটি গ্রামের যোগাযোগের এটিই অন্যতম। এলাকাবাসীর অভিযোগ, প্রশাসনিক স্তরে বারবার জানিও সুরাহা মেলেনি। রাস্তার অবস্থা এতটাই খারাপ যে, গ্রামে কেও অসুস্থ হলে গাড়ি নিয়ে যাতায়াত করা যায় না। তার উপর ওভার লোডিং বালির লরি যাতায়াতের ফলে একেবারেই চলাচলের অযোগ্য হয়ে গেছে রাস্তা। তাই এবার রাস্তা কেটে প্রতিবাদ জানালেন গ্রামবাসীরা।

এক এলাকাবাসী বলেন, “আমরা খুবই বিরক্ত রয়েছি দীর্ঘদিন ধরে। সেই কারণে রাস্তা কেটে বিক্ষোভ দেখাচ্ছি। একবার নয় একাধিকবার বিধায়ক ও দলীয় নেতাকে অনুরোধ করা হয়েছে তারপরও কোনও সুরাহা হয়নি। নয়ত কেউ কি রাস্তা কাটে? বালি বোঝাই গাড়ি কাঁচা রাস্তার উপর দিয়ে চলাচল করছে। তার ফলে রাস্তা ভেঙে যাচ্ছে। কোনও রোগীকে নিয়ে যাতায়াত করা যায় না। টোটো চালকরা বিরক্ত হয়ে গিয়েছে। যাত্রী নিয়ে যাতায়াত করলে ভয় হয়। স্বয়ং বিধায়ককে দেখানো হয়েছে রাস্তা তারপরও কোনও হাল ফেরেনি। এই অবস্থায় পথ কেটে বিক্ষোভ দেখাতে বাধ্য হচ্ছি আমরা।” আরও এক এলাকাবাসী বলেন, “আমরা বিধায়ককে পর্যন্ত এনে গ্রামের এই রাস্তার অবস্থা দেখিয়েছিলাম। কিন্তু কোনও কিছুতেই কোনও ফল হয়নি। সেই কারণে আর উপায় না দেখে আমরা নিজেরাই রাস্তা কেটে প্রতিবাদ করলাম।”

আরও পড়ুন: Bikaner-Guwahati Express Accident: ‘একটা প্রবল ঝাঁকুনি, দু’বার ব্রেক কষেছিলাম…’ অভিশপ্ত সেই ট্রেনের লোকো পাইলটের কথায় উঠে এল ঘটনার বিবরণ

আরও পড়ুন: Sanjay Raut Meets Rakesh Tikait in UP: ‘অযোধ্যাতেও প্রার্থী দেবে শিবসেনা’, টিকাইত-রাউতের ‘অরাজনৈতিক’ সাক্ষাতেই নয়া সমীকরণের আঁচ

Published On - 3:32 pm, Fri, 14 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla