Purba Bardhaman: ডাস্টবিনের পাশে পলিথিন নিয়ে টানাহিঁচড়ে কুকুরদের, ছিঁড়তেই ভিতরে সদ্যোজাতর দেহ

Purba Bardhaman: কিছুদিন আগে উলুবেড়িয়া পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের ডাম্পিং গ্রাউন্ডে বস্তার মধ্যে প্রায় ১৭ টি মৃত ভ্রুণ উদ্ধার হয়। পাশাপাশি কাউস ঘাট রোডের একটি ড্রেনের মধ্যে থেকে সদ্যোজাত শিশুকন্যার দেহ উদ্ধারেও ব্যাপক চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়।

Purba Bardhaman: ডাস্টবিনের পাশে পলিথিন নিয়ে টানাহিঁচড়ে কুকুরদের, ছিঁড়তেই ভিতরে সদ্যোজাতর দেহ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2022 | 6:03 PM

বর্ধমান: কয়েক মাস আগে হাওড়ার (Howrah) একাধিক এলাকা থেকে ভ্রুণ থেকে শুরু করে সদ্যোজাতের দেহ উদ্ধারে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছিল। উলুবেড়িয়া (Uluberia) পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের ডাম্পিং গ্রাউন্ডে বস্তার মধ্যে প্রায় ১৭ টি মৃত ভ্রুণ উদ্ধার হয়। পাশাপাশি কাউস ঘাট রোডের একটি ড্রেনের মধ্যে থেকে সদ্যজাত শিশু কন্যার (newborn baby girl) দেহ উদ্ধারেও ব্যাপক চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। এবার কার্যত একই ঘটনার প্রতিচ্ছবি দেখতে পাওয়া গেল বর্ধমানের নবাবহাট এলাকায়। সদ্যজাত শিশুকন্যার দেহ উদ্ধারকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়াল গোটা এলাকায়। 

সূত্রের খবর, জিটি রোডের ধারে একটি ডাস্টবিন থেকে শিশু কন্যার দেহ উদ্ধার হয়। ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য বর্ধমান হাসপাতালে পাঠিয়েছে বর্ধমান থানার পুলিশ। রুজু হয়েছে অস্বাভাবিক মৃত্যুর মামলাও। স্থানীয়রা জানাচ্ছেন রবিবার সকালে জিটি রোডের ধারে একটি ডাস্টবিনের পাশে কিছু একটা নিয়ে টানাটানি করতে দেখা যায় কিছু কুকুরকে। গিয়ে দেখা যায় ওটা আদপে একটি একটি শিশুকন্যার দেহ। এরপর স্থানীয়রাই পুলিশে খবর দেয়। পুলিশ এসে উদ্ধার করে দেহটি। 

স্থানীয়দের অভিযোগ এলাকায় একাধিক নার্সিংহোম গজিয়ে উঠেছে। সেখানেই নানা অবৈধ কাজ হচ্ছে বলে দাবি তাঁদের। সেখান থেকেই শিশু কন্যাটির দেহ ডাস্টবিনে ফেলে দেওয়া হয়েছে বলে আশঙ্কা করছেন তাঁরা। স্থানীয়দের দাবি, যথাযথ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিক পুলিশ। ঘটনা প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা শেখ শহিম বলেন, “আমি দোকানে কাজ করছিলাম। তখন দেখি কুকুরে একটা পলিথিনের ব্যাগে করে কিছু একটা মুখে করে নিয়ে আসছে। পলিথিনের মধ্যে দেখি একটা সদ্যজাত শিশুকন্যা রয়েছে। তারপরই আরও লোকজন জড়ো হয়ে যায়। খবর যায় পুলিশে। দেখে মনে হল বাচ্চাটির বয়স ১ দিনের মতো হবে। আমরা চাই যাঁরাই এ ঘটনা ঘটিয়ে থাকুন না কেন তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিক পুলিশ।”