Abhijit Ganguly: ‘অপেক্ষা করুন… নন্দীগ্রামে কী হয় দেখুন’, তমলুকে গিয়ে বললেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

Abhijit Ganguly: মঙ্গলবার নিজের কেন্দ্রে প্রচারে গিয়ে তমলুকের ঐতিহ্যের কথা মনে করিয়ে দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি উল্লেখ করেছেন, স্বাধীনতা সংগ্রামে কতটা তাৎপর্যপূর্ণ ভূমিকা ছিল তমলুকের। তিনি বলেন, "প্রার্থী হিসেবে আমি গর্বিত, কারণ তমলুকের ঐতিহ্য বিরাট। আমি বিশ্বাস করি তমলুক কখনই দুর্নীতিবাজদের পাশে দাঁড়াবে না।"

Abhijit Ganguly: 'অপেক্ষা করুন... নন্দীগ্রামে কী হয় দেখুন', তমলুকে গিয়ে বললেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়
নন্দীগ্রামে অভিজিৎ গঙ্গোপাধ্যায়Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2024 | 5:08 PM

নন্দীগ্রাম: একুশের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামের প্রার্থী হয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ভোটে শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হন মমতা। এবার লোকসভা নির্বাচনেও সেরকম ফলাফলের আশাই করছেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। এবার তিনি বিজেপির টিকিটে লড়ছেন তমলুক কেন্দ্র থেকে। আর ওই কেন্দ্রের অধীনেই রয়েছে নন্দীগ্রাম। সেখানে প্রচারে গিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় বলেন, ‘নন্দীগ্রামে দেখুন না, কী হয়।’

মঙ্গলবার নিজের কেন্দ্রে প্রচারে গিয়ে তমলুকের ঐতিহ্যের কথা মনে করিয়ে দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি উল্লেখ করেছেন, স্বাধীনতা সংগ্রামে কতটা তাৎপর্যপূর্ণ ভূমিকা ছিল তমলুকের। তিনি বলেন, “প্রার্থী হিসেবে আমি গর্বিত, কারণ তমলুকের ঐতিহ্য বিরাট। আমি বিশ্বাস করি তমলুক কখনই দুর্নীতিবাজদের পাশে দাঁড়াবে না।” প্রতিটি গ্রামে পৌঁছনোর চেষ্টা করবেন বলে এদিন আশ্বাস দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আর নন্দীগ্রাম নিয়ে প্রশ্ন করায় প্রাক্তন বিচারপতি বলেন, “বিধানসভায় নন্দীগ্রাম ইতিহাস তৈরি করে দিয়েছে। অপেক্ষা করুন। নন্দীগ্রাম কী করে দেখবেন।” তিনি মনে করেন, তমলুকের মানুষ শিক্ষিত, তাই তাঁরা কেউই দুর্নীতির পক্ষে রায় দেবেন না।

প্রচারে সঙ্গী হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি মনে করেন, চাকরি দুর্নীতি এবং সন্দেশখালি ইস্যু নিয়ে এবারের লোকসভার ভোটে লড়াই হবে। তিনি আরও বলেন, অভিজিৎ গঙ্গোপাধ্যায় পাওয়া আমাদের কাছে বড় প্রাপ্তি। শুভেন্দু অধিকারী উল্লেখ করেছেন, তিনিই অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে প্রস্তাব দিয়েছিলেন। পরবর্তীতে তাঁর সঙ্গে অমিত শাহের বৈঠক হয়। এরপরই অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিদ্ধান্ত নেন যে তিনি বিজেপিতে যোগ দেবেন।

তবে বিজেপিকে চ্যালেঞ্জ হিসেবে দেখতে রাজি নন তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য।  তিনি বলেন “শুভেন্দু বাবুর যে ভোট মেশিনারি, সেটা আটকালেই আমরা সহজেই জিততে পারি।” তিনি মনে করেন, এবার নন্দীগ্রাম থেকে লিড দেবে তৃণমূল।