কন্যাসন্তান জন্ম দেওয়ায় বধূকে পুড়িয়ে ‘খুন’

Purbo Medinipur: বুধবার সকালে মৃতার বাবা বৃন্দাবন দলাই তালপাটি উপকূল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

কন্যাসন্তান জন্ম দেওয়ায় বধূকে পুড়িয়ে 'খুন'
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 12:51 PM

পূর্ব মেদিনীপুর: কন্যা সন্তান জন্ম দেওয়ায় বলি হতে হল এক গৃহবধূকে। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলায় খেজুরির মতিলালচক গ্রামে। স্বামী বাবলু মণ্ডল ও শ্বশুর পরিতোষ মণ্ডলকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাদের জামিন নাকচ করে পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

স্থানীয় সূত্রে খবর, গত দু’বছর আগে খেজুরি বোগা এলাকার বাসিন্দা বৃন্দাবন দলাইয়ের মেয়ে অষ্টমীর সঙ্গে বিয়ে হয় তালপাটি উপকূল থানার মতিলালচক গ্রামের বাবলুর। বিয়ের পর ওই গৃহবধূ একটি কন্যা সন্তানের জন্ম দেন। অভিযোগ, তারপর থেকেই গৃহবধূর ওপর শারীরিক ও মানসিক অত্যাচার চলতে থাকে।

শুধু তাই নয়, ওই গৃহবধূর বাপের বাড়ির কাছ থেকে মোটা অঙ্কের টাকা দাবি করতে থাকেন শ্বশুর ও স্বামী। এই নিয়ে গ্রামে বেশ কয়েকবার সালিশি সভা বসে। গত ১৮ জুলাই ওই গৃহবধূকে অগ্নিদগ্ধ অবস্থায় তাঁর শ্বশুরবাড়ি থেকে উদ্ধার করেন স্থানীয়রা। স্থানীয় একটি স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে তমলুক জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। গত ২০ জুলাই অষ্টমী মণ্ডলের মৃত্যু হয়।

বুধবার সকালে মৃতার বাবা বৃন্দাবন দলাই তালপাটি উপকূল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তিনি বলেন, তাঁর মেয়ে কন্যা সন্তান জন্ম দেওয়ার পর থেকেই অত্যাচার চলত। এমনকি মোটা অঙ্কের টাকা দাবি করে অভিযুক্তরা। সেই টাকা দিতে না পারায় দিনের পর দিন তার মেয়েকে শারিরিক নির্যাতন করতো। এই মৃত্যুর ঘটনায় প্রকৃত তদন্ত চেয়ে দোষীদের উপযুক্ত শাস্তির দাবি করেছেন তিনি ।

মৃতার বাবার অভিযোগের ভিত্তিতেই পুলিশ বৃহস্পতিবার মৃত গৃহবধূর স্বামী ও শ্বশুরকে গ্রেফতার করে। তদন্তের কারণে দুই অভিযুক্তকে হেফাজতে নিয়েছে বলে পুলিশ সূত্রের খবর। আরও পড়ুন: সিসি ক্যামেরায় গতিবিধি চিহ্নিত, বিরাটিতে তৃণমূল কর্মী খুনে গ্রেফতার বাবুলাল-ঘনিষ্ঠ যুবক

COVID third Wave