Mahishadal: মাঝরাতে গ্রামে কান্নার রোল, ধেয়ে এল এ কেমন বিপদ?

Mahishadal: প্রায় ১০০ মিটারের বেশি কংক্রিটের ঢালাই রাস্তা-সহ রূপনারায়ণের নদী বাঁধ ধস নেমে নদীগর্ভে চলে যায়। মহিষাদলের বিডিও বরুণাশিস সরকার বলেন, "কিছু জায়গায় ফাটল ধরা পড়েছে। যা ব্যবস্থা নেওয়ার আমরা নিচ্ছি। ফাটল যাতে আর না বাড়ে তার জন্য যা যা ব্যবস্থা নেওয়ার নেওয়া হয়েছে।"

Mahishadal: মাঝরাতে গ্রামে কান্নার রোল, ধেয়ে এল এ কেমন বিপদ?
নদীবাঁধে ভাঙন।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2024 | 7:36 PM

পূর্ব মেদিনীপুর: রূপনারায়ণের নদীবাঁধে বড়সড় ভাঙন। প্লাবনের আশঙ্কায় দিনরাত এক করে কাজ করছে প্রশাসন। মহিষাদলের অমৃতবেড়িয়া এলাকায় রূপনারায়ণ নদী বাঁধে ভয়াবহ ভাঙন দেখা দেয় শুক্রবার রাতে। এলাকার লোকজন জানান, ভাটার সময় মাটির নিচের দিক নরম হয়ে গিয়ে মাটি ধসে যায়। তাতেই এই বিপত্তি।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

এলাকার লোকজন জানান, সন্ধ্যা নাগাদ আচমকা নদী বাঁধ ভেঙে পড়ে। এভাবে মাটি ধসতে থাকলে গ্রামে ডুবে যাওয়ার আশঙ্কা ছিল। অমৃতবেড়িয়া গ্রামপঞ্চায়েতের উপপ্রধান পরেশচন্দ্র পাণিগ্রাহী বলেন, “খবর পেয়েই আমি আসি। সত্যিই ভয়ঙ্কর পরিস্থিতি। সঙ্গে সঙ্গে বিডিওকে ফোন করি, সেচ বিভাগেও জানাই। প্রধানকেও জানিয়েছি। বিডিও এসেছিলেন। বহু রাত অবধি ছিলেন। সকলেই আসেন। রাত থেকেই কাজ শুরু হয়। বস্তায় মাটি দিয়ে আপাতত মেরামতির চেষ্টা চলছে। জালের মধ্যে ২০-২৫ বস্তা মাটি ভরে আটকানোর চেষ্টা চলছে। বর্ষা গেলে তারপর স্থায়ী কিছু ভাবতে হবে। ভাটার সময় নিচের দিকটা নরম হয়ে যায়। মাটি ধসে পড়ে।”

এদিকে গ্রামে জল ঢুকে পড়ার আশঙ্কায় রীতিমতো কান্নাকাটি শুরু করে দেন গ্রামের মেয়ে-বউরা। স্থানীয় এক মহিলা বলেন, “সন্ধ্যা সাড়ে ৭টায় গোটা রাস্তা ভেঙে যায়। রাতে তো খুবই ভয় পেয়ে গিয়েছিলাম। কান্নাকাটি শুরু হয়ে যায়। এরপর আধিকারিকরা এসে সামাল দেন পরিস্থিতি। আজ সকাল থেকেও কাজ চলছে।”

প্রায় ১০০ মিটারের বেশি কংক্রিটের ঢালাই রাস্তা-সহ রূপনারায়ণের নদী বাঁধ ধস নেমে নদীগর্ভে চলে যায়। মহিষাদলের বিডিও বরুণাশিস সরকার বলেন, “কিছু জায়গায় ফাটল ধরা পড়েছে। যা ব্যবস্থা নেওয়ার আমরা নিচ্ছি। ফাটল যাতে আর না বাড়ে তার জন্য যা যা ব্যবস্থা নেওয়ার নেওয়া হয়েছে।”