Sisir Adhikary: রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেবেন শিশির অধিকারী, রবিবার উড়ে গেলেন দিল্লি

President Election: রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু না বিরোধী প্রার্থী যশবন্ত সিনহাকে ভোট দেবেন তা খোলসা করে জানাননি কাঁথির বর্ষীয়ান রাজনীতিক। তবে রাষ্ট্রপতি ভোট নিয়ে তৃণমূলের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়নি বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

Sisir Adhikary: রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেবেন শিশির অধিকারী, রবিবার উড়ে গেলেন দিল্লি
শিশির অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2022 | 11:14 AM

নয়াদিল্লি: দীর্ঘদিন অসুস্থতার কারনে দিল্লী মুখো হননি তৃণমূল সাংসদ শিশির অধিকারী। কিন্তু রাষ্ট্রপতি নির্বাচনে নির্বাচনে অংশ নিতে দিল্লি উড়ে গেলেন কাঁথির সাংসদ শিশির অধিকারী। আগেই দিল্লি গিয়েছেন তাঁর পুত্র তথা তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। রবিবার দুপুরেই কাঁথির শান্তিকুঞ্জ থেকে কলকাতার উদ্দেশে রওনা দেন শিশির। তার পর কলকাতা থেকে দিল্লির বিমান ধরেছেন। শিশির এবং দিব্যেন্দু দুজনই তৃণমূলের সাংসদ। তবে রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু না বিরোধী প্রার্থী যশবন্ত সিনহাকে ভোট দেবেন তা খোলসা করে জানাননি কাঁথির বর্ষীয়ান রাজনীতিক। তবে রাষ্ট্রপতি ভোট নিয়ে তৃণমূলের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়নি বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

দিল্লি পৌঁছে ফোনে টিভি৯ বাংলাকে শিশির অধিকারী বলেছেন, “কলকাতাতেও ভোটে অংশ নিতে পারতাম। কিন্তু তৃণমূল শিবির থেকে আমার সঙ্গে কেউ যোগাযোগ করেনি। কিছুই জানায়নি। তাই নিজের উদ্যোগেই আমি রাষ্ট্রপতি নির্বাচনে অংশ নিতে দিল্লি এসেছি।“ তবে রাষ্ট্রপতি নির্বাচনে তিনি বিজেপির প্রার্থী নাকি তৃণমূল-সহ বিরোধী প্রার্থীকে ভোট দেবেন, সে বিষয়ে কিছু বলতে রাজি হননি। এ নিয়ে শান্তিকুঞ্জের সবথেকে প্রবীণ রাজনীতিক বলেছেন, “ভোট দেওয়াটা সম্পূর্ণ গোপনীয় বিষয়। আমি কাকে ভোট দেব তা প্রকাশ্যে বলা যাবে না।” ভোট দেওয়ার পাশাপাশি দিল্লির এমসে ডাক্তার দেখাবেন বলেও জানিয়েছেন তিনি।

কাঁথির রাজনীতিতে শিশির জড়িয়ে ৬০-এর  দশক থেকে। প্রথমে কাউন্সিলর। পরে পুরসভার চেয়ারম্যান থেকে বিধায়ক। এবং সবশেষে সাংসদ হয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রীও হয়েছিলেন। কিন্তু ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে মেজ ছেলে শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই কাঁথির তৃণমূল সাংসদ শিশিরের অবস্থান ঘিরে জল্পনা চলতে থাকে। তিনি প্রকাশ্যে নিজেকে তৃণমূলের সাংসদ হিসেবে দাবি করলেও বিধানসভার ভোট প্রচারে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভায় যোগ দিয়ে বিতর্ক উস্কে দেন। এই ঘটনাকে হাতিয়ার করেই শিশিরের সাংসদ পদ খারিজের দাবিতে সংসদে আবেদন জানায় তৃণমূল।

জগদীপ ধনখড়কে এনডিএ উপরাষ্ট্রপতি পদপ্রার্থী করতেই বাংলার রাজ্যপাল হিসেবে শিশিরের নাম ঘিরে যে জল্পনা ছড়িয়েছে। সে বিষয়েও টিভি৯-এর পক্ষ থেকে জিজ্ঞাসা করা হয়েছিল। জবাবে শিশির অধিকারী বলেছেন, “আমাকে এ বিষয়ে কেউ কিছুই জানায়নি। আমি সংবাদ মাধ্যমে এমন চর্চা শুনছি। তাই এই নিয়ে কোনও মন্তব্য করতে চাই না।”