Panskura: পাঁশকুড়ার এই ব্যক্তির সম্পত্তি বাজেয়াপ্তর প্রক্রিয়া শুরু করল ইডি, কী অভিযোগ তাঁর বিরুদ্ধে

Purba Medinipur: প্রায় সাড়ে চার কোটি টাকার আর্থিক দুর্নীতির অভিযোগে নাম জড়িয়েছিল ওই ব্যক্তির। জানা যাচ্ছে গত শনিবার অভিযুক্তকে ইডির অফিসে ডেকে পাঠানো হয়েছিল। সূত্রের খবর, সেখানে তাঁর ৩ কোটি ৪৬ লাখ টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে ইডি।

Panskura: পাঁশকুড়ার এই ব্যক্তির সম্পত্তি বাজেয়াপ্তর প্রক্রিয়া শুরু করল ইডি, কী অভিযোগ তাঁর বিরুদ্ধে
পাঁশকুড়ার এই ব্যক্তির বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 15, 2024 | 9:05 PM

পাঁশকুড়া: এবার এক সাব পোস্ট মাস্টারের বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। পাঁশকুড়ার ওই ডাককর্মীকে কলকাতায় ডেকে নোটিস ধরিয়েছে ইডি। পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার বাসিন্দা লক্ষ্মণ হেমব্রম। ময়নার রামচন্দ্রপুর ডাক বিভাগের ওই কর্মী অতীতে গ্রেফতার করা হয়েছিল ময়না থানায় এক অভিযোগের ভিত্তিতে। প্রায় সাড়ে চার কোটি টাকার আর্থিক দুর্নীতির অভিযোগে নাম জড়িয়েছিল ওই ব্যক্তির। জানা যাচ্ছে গত শনিবার অভিযুক্তকে ইডির অফিসে ডেকে পাঠানো হয়েছিল। সূত্রের খবর, সেখানে তাঁর ৩ কোটি ৪৬ লাখ টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে ইডি।

জানা যাচ্ছে, ইতিমধ্যেই ওই ব্যক্তির বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিজ় করা হয়েছে। শুধু ওই ডাক কর্মীই নয়, তাঁর স্ত্রী ও ছেলে-মেয়ের অ্যাকাউন্ট ফিক্সড ডিপোজিট ও বিমার অ্যাকাউন্টও বাজেয়াপ্ত করা হয়েছে। সূত্রের খবর, সেখানে প্রায় ৭০-৮০ লাখ টাকা রয়েছে। তবে অভিযুক্ত ডাককর্মীর স্ত্রীর বেতনের অ্যাকাউন্টে হস্তক্ষেপ করেননি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। সূত্রের দাবি, ওই অভিযুক্ত ব্যক্তির বসতবাড়ি ছাড়া বাকি স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন ইডির তদন্তকারী অফিসাররা। ওই ব্যক্তির পাসপোর্টও ইডি জমা রেখেছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

উল্লেখ্য, ডাক বিভাগের কোটি কোটি টাকা নয়ছয়ের ক্ষেত্রে এই ব্যক্তির বিরুদ্ধে গাদা গাদা অভিযোগ উঠে এসেছিল এবং বেশ কিছু প্রামাণ্য নথিও তদন্তকারী দলের হাতে এসেছে বলে খবর। ঘটনায় অভিযুক্ত লক্ষ্মণচন্দ্র হেমব্রমও জানাচ্ছেন, তিনি শোকজের যে উত্তর দিয়েছিলেন, সেখানে কোনও কিছু সংশোধনের প্রয়োজন রয়েছে কি না, সেই বিষয়ে জানতে চেয়েছিল ইডি। তদন্তকারী সংস্থা চাইছে আমার সম্পত্তি বাজেয়াপ্ত করে নিতে।