Suvendu Adhikari: নন্দীগ্রামে বিধায়ক কার্যালয়ে তল্লাশি পুলিশের, ক্ষুব্ধ শুভেন্দু, মুখ্যসচিবের কাছে রিপোর্ট চাইলেন রাজ্যপাল

Suvendu Adhikari: শুভেন্দুর বাড়িতে তল্লাশি নিয়ে মুখ্যসচিবের কাছে রিপোর্টও তলব করেছেন রাজ্যপাল। তবে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ জানিয়েছেন শুভেন্দুর নির্বাচনী এজেন্টের স্ত্রীর খোঁজেই চালানো হয়েছে এই তল্লাশি।

Suvendu Adhikari: নন্দীগ্রামে বিধায়ক কার্যালয়ে তল্লাশি পুলিশের, ক্ষুব্ধ শুভেন্দু, মুখ্যসচিবের কাছে রিপোর্ট চাইলেন রাজ্যপাল
শুভেন্দুর বাড়িতে পুলিশি তল্লাশি ঘিরে রিপোর্ট তলব রাজ্যপালের
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2022 | 10:07 PM

নন্দীগ্রাম: রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নন্দীগ্রামের বাড়িতে তল্লাশি চালালো পুলিশ। সেই তল্লাশির ভিডিয়ো শেয়ার করে ক্ষোভ উগরে দিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক। তাঁর অভিযোগ, তল্লাশির ব্যাপারে কিছু জানানো হয়নি তাঁকে। এবং সার্চ ওয়ারেন্ট ছাড়াই তল্লাশি চালানো হয়েছে তাঁর বাড়িতে। বিষয়টি নিয়ে রাজ্য়পাল জগদীপ ধনখড়ের দৃষ্টিও আকর্ষণ করেছেন তিনি। এর পরই বিষয়টি নিয়ে টুইট করেন রাজ্যপাল। শুভেন্দুর বাড়িতে তল্লাশি নিয়ে মুখ্যসচিবের কাছে রিপোর্টও তলব করেছেন রাজ্যপাল। তবে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ জানিয়েছেন শুভেন্দুর নির্বাচনী এজেন্টের স্ত্রীর খোঁজেই চালাতেই হয়েছে এই তল্লাশি।

শুভেন্দুর নন্দীগ্রামের বাড়ি তথা বিধায়ক কার্যালয়ে তল্লাশি নিয়ে জেলা পুলিশের আধিকারিকরা জানিয়েছেন, নন্দীগ্রামের বিধায়কের নির্বাচনী এজেন্টের স্ত্রীর খোঁজে তাঁরা গিয়েছিলেন সেখানে। নন্দীগ্রাম বিধানসভা ভোটে শুভেন্দুর নির্বাচনী এজেন্ট ছিলেন মেঘনাদ পাল। ভুয়ো নিয়োগপত্রের মাধ্যমে কো-অপারেটিভ ব্যাঙ্কে চাকরি করার অভিযোগ ওঠে তাঁর স্ত্রীর মহুয়া জানা পালের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে অভিযোগ দায়ের হওয়ার পর তদন্ত শুরু করে জেলা পুলিশ। পুলিশের তরফে জানী হয়েছে, সেই বিষয়েই তদন্তের জন্য রবিবার মেঘনাদের বাড়িতে যায় পুলিশ। যদিও তখন তাঁর আত্মীয় স্বজনরা বাধা দিয়েছিল বলে অভিযোগ পুলিশের। সেখানে মেঘনাদ ও মহুয়া ছিল না। এর পরই পুলিশ তাঁদের খোঁজে যায় শুভেন্দুর বিধায়ক কার্যালয়ে। তল্লাশি নিয়ে পূর্ব মেদিনীপুর জেলার পুলিশ সুপার অমরনাথ কে বলেছেন, “দিন কয়েক আগে মেঘনাদ পালের স্ত্রীর বিরুদ্ধে ভুয়ো নিয়োগপত্রের মাধ্য়মে চাকরি করার অভিযোগ দায়ের হয়। সেই মামলার তদন্তে নেমে মহুয়ার বাড়িতে গেলে পুলিশকে বাধা দেয় তাঁর আত্মীয়-পরিজনরা। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।” মহুয়া তদন্তে সহযোগিতা করছেন না বলেও জানিয়েছেন পুলিশ সুপার।

তাঁর বিধায়ক কার্যালয়ে পুলিশের তল্লাশি নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন শুভেন্দু অধিকারী। তল্লাশির ভিডিয়ো টুইটে শেয়ার করে রাজ্য় পুলিশকে বিঁধেছেন তিনি। টুইটে শুভেন্দু লিখেছেন “কোনো পূর্ব সূচনা না দিয়ে, কোনো সার্চ ওয়ারেন্ট ছাড়াই এবং ম্যাজিস্ট্রেটের অনুপস্থিতিতে, আচমকা মমতা পুলিশ (পশ্চিমবঙ্গ পুলিশ) আমার নন্দীগ্রামের বিধায়ক কার্যালয়ে অনধিকার প্রবেশ করে। মমতা সরকারের পুলিশের এই জঘন্য অপব্যবহার বিরোধী দলনেতার প্রতি এক ঘৃণ্য ষড়যন্ত্রের প্রমাণ।” রাজ্যপালকে বিষয়টি দেখার জন্য়ও অনুরোধ করেন তিনি। এর পরই বিষয়টি নিয়ে তৎপর হন রাজ্যপাল। তিনিও তল্লাশির কয়েকটি ভিডিয়ো শেয়ার করেন।  বিষয়টি নিয়ে মুখ্যসচিবের কাছে রিপোর্টও তলব করেন।

তল্লাশি নিয়ে শুভেন্দুর বক্তব্যের নিন্দা করেছে তৃণমূল। তমলুক সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি তুষার মণ্ডল বলেছেন, “পুলিশ কেন গিয়েছে তা খোঁজ না নিয়েই পুলিশি হয়রানির অভিযোগ করছেন বিরোধী দলনেতা। আমরা তাঁর বক্তব্যের নিন্দা করছি।”