Tamluk: লাইগেশন করাতে হাসপাতালে গিয়েছিলেন স্ত্রী, তারপরই বিস্ফোরক অভিযোগ করলেন স্বামী

Tamluk:তবে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে মেডিক্যাল কলেজে আনার সময় মৃত্যু হয় এমনটাই অভিযোগ করেন মৃতার স্বামী বিমলেন্দু সামন্ত। তিনি আরও অভিযোগ করেন, পরিকাঠামো না থাকা সত্ত্বেও একসঙ্গে এত জনের লাইগেশনের অপারেশন হয় কী করে? এ বিষয়ে তিনি তমলুক থানায় অভিযোগ  করেন।

Tamluk: লাইগেশন করাতে হাসপাতালে গিয়েছিলেন স্ত্রী, তারপরই বিস্ফোরক অভিযোগ করলেন স্বামী
মৃত মহিলাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2024 | 10:07 PM

পূর্ব মেদিনীপুর: লাইগেশন অপারেশন করতে গিয়ে মৃত্যু এক আইসিডিএস কর্মীর। ঘটনাকে ঘিরে চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরের তমলুকের কাঁকটিয়া এলাকায়। জানুবসান প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে অপারেশন করতে গিয়ে মৃত্যু হয়েছে ওই আইসিডিএস কর্মীর। পুলিশ জানিয়েছে, ওই মহিলার নাম রেবতী সামন্ত (৩৭)।

সরকারিভাবে জন্মনিয়ন্ত্রণ করার জন্য বিভিন্ন এলাকায় সরকারি উদ্যোগে স্বাস্থ্যকর্মীরা বাড়িতে দুই সন্তান অথবা তার অধিক সন্তান থাকলে তাঁদের বিনামূল্যে লাইগেশন করানোর কথা  এরপরেই সমস্ত তথ্য সংগ্রহের পর জেলা জুড়ে বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে জন্মনিয়ন্ত্রণ লাইগেশন অপারেশন করা হয়। সেইমতো শুক্রবার তমলুক থানার সায়রা গ্রামের বাসিন্দা রেবতী কাঁকটিয়ার জানুবসান প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে অপারেশন করার আগে অ্যানাস্থেসিয়ার ইনজেকশন দেওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েন ওই মহিলা। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় পূর্ব মেদিনীপুর জেলার তাম্রলিপ্ত গভমেন্ট মেডিক্যাল কলেজে।

তবে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে মেডিক্যাল কলেজে আনার সময় মৃত্যু হয় এমনটাই অভিযোগ করেন মৃতার স্বামী বিমলেন্দু সামন্ত। তিনি আরও অভিযোগ করেন, পরিকাঠামো না থাকা সত্ত্বেও একসঙ্গে এত জনের লাইগেশনের অপারেশন হয় কী করে? এ বিষয়ে তিনি তমলুক থানায় অভিযোগ  করেন। তার স্ত্রীর ময়না তদন্তর দাবি করেন। ঘটনার খবর পেয়ে তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজে যান পরিবারের সদস্যরা।

পরিস্থিতির স্বাভাবিক রাখতে উপস্থিত হয় তমলুক থানার পুলিশ বাহিনী। মোট এই স্বাস্থ্য কেন্দ্রে ২৯৬ জন জন্মনিয়ন্ত্রণ অপারেশন হয়েছে এখনও পর্যন্ত। যদিও এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বা কোনও স্বাস্থ্য কর্তার প্রতিক্রিয়া পাওয়া যায়নি।