‘বাড়ির জানলা খুলতে ভয় পাবে!’ অধিকারী গড়ে দাঁড়িয়ে হুঁশিয়ারি সুদীপের, পুলিশের দ্বারস্থ দিব্যেন্দু

Sudip Raha and Dibyendu Adhikari: কাঁথির ১৫ নম্বর ওয়ার্ডে কাঁথি প্রভাত কুমার কলেজ ও এই কলেজের পাশেই অধিকারীদের বাড়ি 'শান্তিকুঞ্জ'। তৃণমূল ছাত্র পরিষদ (TMCP) এই অনুষ্ঠানকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার রাত থেকেই উচ্চস্বরে মাইক বাজানোর অভিযোগ উঠেছে।

'বাড়ির জানলা খুলতে ভয় পাবে!' অধিকারী গড়ে দাঁড়িয়ে হুঁশিয়ারি সুদীপের, পুলিশের দ্বারস্থ দিব্যেন্দু
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 6:21 PM

পূর্ব মেদিনীপুর: বিধানসভা ভোটের আগে অধিকারী গড়ে দাঁড়িয়ে তোপ দেগেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। তীব্র হয়েছিল তৃণমূল বনাম অধিকারী বাড়ির সংঘাত। এবার সেই কাঁথিতে সভা করে শুভেন্দু অধিকারীদের ফের নিশানা করল তৃণমূল। সেই সংঘাত গড়াল থানা পুলিশে।

বুধবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে পূর্ব মেদিনীপুর কাঁথি ইউনিটের পক্ষ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয় কাঁথি প্রভাত কুমার কলেজে। আর এই আয়োজন ঘিরে শুরু হল রাজনৈতিক চাপানউতোর। কাঁথির ১৫ নম্বর ওয়ার্ডে কাঁথি প্রভাত কুমার কলেজ ও এই কলেজের পাশেই অধিকারীদের বাড়ি ‘শান্তিকুঞ্জ’। তৃণমূল ছাত্র পরিষদ (TMCP) এই অনুষ্ঠানকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার রাত থেকেই উচ্চস্বরে মাইক বাজানোর অভিযোগ উঠেছে। তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীর দাবি, শত অনুরোধের মাইকের ভলিউম কমাননি তৃণমূলের ছাত্র পরিষদের সদস্যরা! এদিকে এই প্রেক্ষিতে রাজ্য তৃণমূলের মুখপাত্র সুদীপ রাহার (Sudip Raha) আগুনে ঘৃতাহুতি করে। যার পরিপ্রেক্ষিতে থানায় অভিযোগ করেছেন বলে জানান দিব্যেন্দু অধিকারী।

এদিন কলেজের এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে সুদীপ নিশানা করেন অধিকারী পরিবারকে। মাইক বাজানো প্রসঙ্গ তাঁর মন্তব্য, ‘এমন অবস্থা করব বাড়ির জানলা খুলতে ভয় পাবে!’ রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের-সহ সভাপতি সুদীপ রাহা বক্তৃতার শুরু থেকে শেষ পর্যন্ত অধিকারী পরিবারকেই নিশানা করে যান। বলেন, “প্রধানমন্ত্রী মা মাতাঙ্গিনীকে অসমের মেয়ে বলে অভিহিত করেছিলে, তখন কত বার লজ্জিত হয়ে কান ধরে ওঠবস করেছেন জেলার ভূমিপুত্র? এমন জননেতা যে ৩০ জন সিআরপিএফ নিয়ে ঘুরতে হচ্ছে! নিরাপত্তা ছেড়ে একদিন বিতর্কে বসুন, আমন্ত্রণ রইল।”

তিনি আরও যোগ করেন, “ভূতের ভোটে জিতে বিধানসভাতে গেছেন শুভেন্দু বাবু। আগামী দিনে এমন আন্দোলন করবে তাতে যেন পাশের এই পরিবারের বাড়ির জানলা খুলতে ভয় পাবে।” জানা গিয়েছে, আগামিকাল অর্থাৎ, ২৮ অগস্ট রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে তৃণমূল নেত্রী স্বয়ং ভার্চুয়ালি ভাষণ দেবেন।

অনুষ্ঠানে উপস্থিত, যুব সভাপতি সুপ্রকাশ গিরি এই জোরে মাইক বাজানো নিয়ে অভিযোগের প্রত্যুত্তরে বলেন, এত দিন ওঁনারা ছিলেন, তখন মাইক বাজলে কোনও সমস্যা হত না। আজ অসুবিধা হচ্ছে। অভিযোগ থাকলে পুলিশ জানান, পুলিশ ব্যবস্থা নেবে। তবে তাঁর দাবি, রাত এগারোটার পর মাইক বাজেনি। কারণ, নাইট কারফিউ চলছে।

এদিকে সমগ্র ঘটনা নিয়ে তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী কাঁথি থানায় অভিযোগ করেছেন বলে দাবি করেন। তাঁর দাবি, সারারাত উচ্চ স্বরে মাইক বেজেছে। সকালেও একই ঘটনা। তাঁর কথায়, ‘ন্যূনতম সৌজন্য নেই ওঁদের! আমাদের বাড়িতে বয়স্ক বাবা-মা রয়েছেন। ছোট মেয়ে রয়েছে, তার অনলাইনে পরীক্ষা চলছে। শত অনুরোধ করা সত্ত্বেও কথা রাখেনি ওরা। উল্টে হুমকি দিচ্ছে! এটা কাঁথির মাটি। ওই ছাত্রনেতা (সুদীপ রাহা) কে বুঝতে হবে। আমরাও বোঝাতে জানি।” আরও পড়ুন: এ তো অট্টালিকা! নিষিদ্ধপল্লিতে নাবালিকা উদ্ধার করতে গিয়ে হাঁ পুলিশ, এখানেও ‘কাটমানি’?