ফের রাজ্যে বাজ পড়ে মৃত্যু! নন্দীগ্রামে অঘোরে মারা গেলেন কাকা-ভাইপো

Lightning: মাঠ থেকে ধানের চারা তুলে ভ্যান রিকশা করে তা রোয়ার জন্য নিয়ে যাচ্ছিলেন সোনাচূড়ার বাসিন্দা এই দুই যুবক। ফাঁকা রাস্তায় আচমকাই বৃষ্টি শুরু হয়।

ফের রাজ্যে বাজ পড়ে মৃত্যু! নন্দীগ্রামে অঘোরে মারা গেলেন কাকা-ভাইপো
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 7:56 PM

নন্দীগ্রাম: বৃষ্টি চলছে। তার মধ্যে কাকা-ভাইপো মিলে মাঠে চাষের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। একটা বজ্রঘাত। তাতেই সব শেষ। অঘোরে মৃত্যু হল নন্দীগ্রামের এক কৃষক পরিবারের দুই সদস্যের। শোকের ছায়া এলাকায়। কান্নায় ভেঙে পড়লেন পরিজনেরা।

শনিবার মাঠে চাষের কাজে গিয়ে মাথায় বাজ পড়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে কাকা-ভাইপোর। শনিবার বেলার দিকে ঘটনাটি ঘটেছে নন্দীগ্রামের সোনাচূড়া এলাকায়। মৃতদের নাম মানস জানা (২৮) ও কৃষ্ণকান্ত জানা (২৬)। সম্পর্কে তাঁরা কাকা-ভাইপো। এছাড়াও এদিন বাজের আঘাতে আহত হয়েছেন সীতা বর (৪০) নামে এক মহিলা।

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, এদিন সকালে মাঠ থেকে ধানের চারা তুলে ভ্যান রিকশা করে তা রোয়ার জন্য নিয়ে যাচ্ছিলেন সোনাচূড়ার বাসিন্দা এই দুই যুবক। ফাঁকা রাস্তায় আচমকাই বৃষ্টি শুরু হয়। এরই মাঝে কিছু বুঝে ওঠার আগে বাজ পড়তে শুরু করে। তড়িঘড়ি করে দু’জন সুরক্ষিত জায়গায় চলে যাওয়ার চেষ্টা করলেও তা আর হয়ে ওঠেনি।

রাস্তাতেই তাঁদের মাথায় বাজ পড়ে। ঘটনাস্থলেই দু’জন লুটিয়ে পড়েন। সেখানেই রাস্তার পাশে সামান্য দূরে জমিতে ঘাস বাছাই করছিলেন এক মহিলা। তিনিও বাজের আঘাতে আহত হন। ঘটনাটি দেখতে পেয়েই স্থানীয়রা ছুটে এসে আহতদের উদ্ধার করে নন্দীগ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যান। কিছু সময় পর সেখানেই মৃত্যু হয় দু’জনের।

নন্দীগ্রামের সোনাচূড়ার উপ-প্রধান কালীকৃষ্ণ প্রধান জানিয়েছেন, ঘটনাটি জানার পরেই স্থানীয়রা দ্রুত আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। তবে শেষ রক্ষা হল না। দু’জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তিনি জানান, এবার বর্ষা আর প্রাকৃতিক দুর্যোগের জেরে ধান চাষে ব্যাপক সমস্যা হয়েছে। শেষ মুহূর্তে আরও একবার ধান চাষের মরিয়া চেষ্টা চালাচ্ছেন কৃষকরা। সেই সময় এমন দুর্ঘটনায় গোটা পরিবার আতান্তরে পড়ল বলেই জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, এবারের বর্ষার মরসুমে একের পর এক বাজ পড়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। চলতি বছরে এ পর্যন্ত বাজ পড়ে মৃত্যু হয়েছে অন্তত ৫০ জনের। আরও পড়ুন: ‘মোটর বাইক কোথায়?’, বালিশ চাপা দিয়ে স্ত্রীকে খুন করে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ স্বামীর বিরুদ্ধে!