Jagdeep Dhankhar in Haldia: ‘চরম বর্বরতা ও হিংসার সাক্ষী গোটা রাজ্য, যা আগে দেখা যায়নি’, হলদিয়ায় বসে সুর চড়ালেন রাজ্যপাল

Jagdeep Dhankhar: রাজ্যপাল জানান, "বাংলায় সংবিধান মেনে কাজ করা হচ্ছে না। চরম বর্বরতা ও হিংসার সাক্ষী গোটা রাজ্য, যা আগে দেখা যায়নি। হিংসার চরম নিদর্শন শুধু মানুষের মানবাধিকারকেই ক্ষুণ্ন করেনি, সেই সঙ্গে ডাকাতি, খুন, ধর্ষণ, রাহাজানির ঘটনা ঘটেছে এই বাংলায়।"

Jagdeep Dhankhar in Haldia: 'চরম বর্বরতা ও হিংসার সাক্ষী গোটা রাজ্য, যা আগে দেখা যায়নি', হলদিয়ায় বসে সুর চড়ালেন রাজ্যপাল
রাজ্যপাল জগদীপ ধনখড়
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2022 | 6:51 PM

হলদিয়া : “হিংসার চরম নিদর্শন শুধু মানুষের মানবাধিকারকেই ক্ষুণ্ন করেনি, সেই সঙ্গে ডাকাতি,খুন, ধর্ষণ, রাহাজানি এবং তোলাবাজির মতো ঘটনা ঘটেছে এই বাংলায়।” হলদিয়া সফরে এসে এ ভাবেই কড়া ভাষায় রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। উল্লেখ্য, রাজ্যের বর্তমান পরিস্থিতিতে যেখানে রাজ্য ও রাজ্যপালের মধ্যে সমন্বয়ের অভাব ঘিরে বার বার চর্চা হয়েছে, তখন পূর্ব মেদিনীপুর জেলা সফরে গিয়ে রাজ্য সরকারকে এভাবে আক্রমণ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহল। বুধবার হলদিয়া বন্দর ও অন্যান্য শিল্প কারখানা পরিদর্শন করেন তিনি।

বুধবার সকাল সাড়ে ১০টা নাগাদ বন্দরের পোর্ট হাউজ অতিথিশালায় পৌঁছান সস্ত্রীক রাজ্যপাল। তাঁকে গার্ড অব অনার দেওয়া হয় সিআইএসএফ-এর পক্ষ থেকে। কলকাতা বন্দরের চেয়ারম্যান ও হলদিয়া ডকের ডেপুটি চেয়ারম্যান সেখানে হাজির ছিলেন। এরপর বেলা ১১ টা নাগাদ ডক ঘুরে দেখেন এবং সমস্ত কাজকর্মের খোঁজ নেন। প্রায় এক ঘণ্টা সেখানে ছিলেন তিনি। এরপর হলদিয়া পেট্রকেমিক্যালও পরিদর্শন করেন। এরপর দুপুর ১টা নাগাদ বন্দরের গেস্ট হাউজে বিভিন্ন শিল্প সংস্থার কর্তাদের সঙ্গে মধ্যাহ্নভোজে যোগ দেন তিনি। সেখানেও রাজ্যের শিল্পনীতির সমালোচনা করেন তিনি।

পরে রাজ্যপাল জানান, “বাংলায় সংবিধান মেনে কাজ করা হচ্ছে না। চরম বর্বরতা ও হিংসার সাক্ষী গোটা রাজ্য, যা আগে দেখা যায়নি। হিংসার চরম নিদর্শন শুধু মানুষের মানবাধিকারকেই ক্ষুণ্ন করেনি, সেই সঙ্গে ডাকাতি, খুন, ধর্ষণ, রাহাজানির ঘটনা ঘটেছে এই বাংলায়। কিন্তু সংবাদ মাধ্যম চুপ করে থাকল। সংবাদ মাধ্যমের লোকজন এতটাই পঙ্গু, যে তারা এত মানবাধিকার লঙ্ঘনের ঘটনা, বর্বরতা ঘটনা ,গণতন্ত্রের খুন হওয়া দেখেও কাজে তার কোনও প্রতিফলন ঘটাল না। আমি প্রত্যেকের কাছে আবেদন করছি, যে পৃথিবী পরিবর্তন হচ্ছে। ভারতও পরিবর্তন হচ্ছে। ভারত এগোচ্ছে ও বিশ্বের দরবারে নিজের জায়গা করে নিচ্ছে। সর্বদিকে ভারত বাণিজ্য প্রসার ঘটাচ্ছে।” এক দশক আগেও অন্য জায়গার মানুষ এখানে আসতেন ভাল বাণিজ্য,ভাল শিক্ষা, ভাল স্বাস্থ্য ও ভাল পর্যটন ব্যবসার জন্য। কিন্তু বিরোধী ও বাণিজ্য মহলের একাংশের বক্তব্য, এখন মানুষ এই রাজ্য ছেড়ে অন্য রাজ্যে বিনিয়োগ করছেন। রাজ্যে শিল্প বান্ধব পরিবেশ না থাকাতেও চরম ক্ষোভ প্রকাশ করলেন রাজ্যপাল।