Suvendu Adhikari Convoy: শুভেন্দুর কনভয়-দুর্ঘটনা, টুইটে অমিত মালব্য লিখলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলায় কোনও কিছুই কাকতালীয় নয়’

Convoy Accident: পূর্ব মেদিনীপুরের মারিশদায় এই দুর্ঘটনা ঘটে। কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে পুলিশ।

Suvendu Adhikari Convoy: শুভেন্দুর কনভয়-দুর্ঘটনা, টুইটে অমিত মালব্য লিখলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলায় কোনও কিছুই কাকতালীয় নয়'
দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 6:35 PM

পূর্ব মেদিনীপুর: বড়সড় পথদুর্ঘটনার কবলে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়। শুক্রবার তাঁর কনভয়ের একটি গাড়িতে একটি ট্রাক ধাক্কা মারে বলে অভিযোগ। বরাত জোরে রক্ষা পান শুভেন্দু অধিকারী। কনভয়ের নীলবাতি লাগানো ওই গাড়ির সামনের অংশ একেবারে দুমড়ে মুচড়ে গিয়েছে। পূর্ব মেদিনীপুরের মারিশদায় এই দুর্ঘটনা ঘটে। কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে পুলিশ। তবে প্রাথমিকভাবে জানা গিয়েছে, অতিরিক্ত গতিই এই দুর্ঘটনার অন্যতম কারণ। মারিশদা থানায় ইতিমধ্যেই অভিযোগও দায়ের হয়েছে। ইতিমধ্যেই এই ঘটনা ঘিরে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। বিজেপি নেতা অমিত মালব্য এদিন টুইটারে লেখেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলায় কোনও কিছুই কাকতালীয় নয়। যদি কোনও গাড়ি এসে সেই এসকর্ট কারেও ধাক্কা মেরে দেয়, যা কাউকে নিরাপত্তা দেওয়ার জন্য ছিল। তা বলে বুঝে নিতে হবে অন্যরা এ রাজ্যে কতটা নিরাপদ।”

অন্যদিকে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “উনি (শুভেন্দু) সুস্থ থাকুন, উনি ভাল থাকুন সেটা আমরা সকলেই চাই। ওনার দুর্ঘটনা আমরা কেউ চাই না। উনি সুস্থ না থাকলে ওনার পরিণতি কী করে উনি দেখবেন। ওনার জেলযাত্রা তো ওনাকে দেখতে হবে।”

একইসঙ্গে এদিনের ঘটনায় একটি অভিযোগ উঠছে সিআরপিএফের বিরুদ্ধেও। এই দুর্ঘটনার পর তারা এলাকার একটি বাসের চালককে বন্দুকের বাঁট দিয়ে গুঁতো মারে বলে অভিযোগ। আহত হন তিনি পুলিশ ওই চালককে কাঁথি মহকুমা হাসপাতালে নিয়ে যায়। অন্যদিকে বিজেপির তরফে এই ঘটনায় অভিযোগ তোলা হচ্ছে, রাজ্যের বিরোধী দলনেতা বারবার সরকারের বিরুদ্ধে সরব হচ্ছে বলে কোনও চক্রান্ত করা হতে পারে। যার ফলেই এদিনের ঘটনা বলেও জেলা বিজেপির দাবি।

এদিন মোট ৬টি গাড়ির কনভয়ে কাঁথি থেকে তমলুক যাচ্ছিলেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু যে গাড়িতে ছিলেন, তাঁর আগে ছিল আরও দু’টি গাড়ি, পিছনে আরও তিনটি। যে গাড়িটি শুভেন্দুর গাড়ির ঠিক পিছনে ছিল, এদিন সেটিই ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে। সূত্রের খবর, এদিন দুপুরে কাঁথির শান্তিকুঞ্জ (অধিকারীদের বাড়ি) থেকে রওনা দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তমলুকে যাচ্ছিলেন একটি রথযাত্রার সূচনা করতে। কাঁথি পুর এলাকা পার করে মারিশদার দুরমুটের কাছে তাঁর কনভয় পৌঁছতেই একটি দুর্ঘটনাটি ঘটে।

বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি সুদাম পণ্ডিত বলেন, “এটা দুর্ঘটনা কি না তা তো আগামিদিনে তদন্ত করলে স্পষ্ট হবে। তবে সমস্ত দুর্ঘটনাই দুর্ঘটনা। আর মারধরের কথা যদি বলেন পাবলিকের সঙ্গে কিছু হলেও তো পাবলিক মারধর করেন, করেন না? এটাকে অন্যভাবে দেখলে হবে না।”

অন্যদিকে কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা বলেন, “এই ঘটনা নিছক দুর্ঘটনাই। বিরোধী দলনেতার গাড়ি তমলুকের উদ্দেশে যাচ্ছিল। দুরমুটের কাছে ঘটনাটি ঘটেছে। ঘটনার পর সিআরপিএফ কয়েকজন মিলে মারধর করেছে বাস চালককে। আহত অবস্থায় তাঁকে কাঁথি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার অভিযোগ জমা পড়লে তদন্ত করে দেখব। ঘাতক লরিটি পলাতক। তার খোঁজ চলছে। সব থানাকেই সতর্ক করা হয়েছে।”

এই ঘটনার অন্যতম প্রত্যক্ষদর্শী, একটি বাসের হেল্পার জানান, “দুরমুটে একটি পাম্পে আমাদের বাসটি তেল নেওয়ার জন্য ঢুকছিল। হঠাৎই বিধায়কের কনভয়ের একটি গাড়ি আসে। সিআরপিএফের গাড়ি দেখে আমাদের গাড়ির ড্রাইভার গাড়ি দাঁড় করিয়ে দেন। কিন্তু সেই সময় ওই কনভয়ের গাড়ি সামাল দিতে না পেরে ডানদিকে দাঁড়িয়ে থাকা লরিটিকে ধাক্কা মারে। তারপর বাহিনী নেমে আমাদের ড্রাইভারকে মারধর করেন। পরে পুলিশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। কনভয় খুবই দ্রুত গতিতে যাচ্ছিল।” কিন্তু প্রশ্ন, রাজ্যে বিরোধী দলনেতার কনভয়ে বাইরের একটি গাড়ি কী করে ধাক্কা মারল? পুলিশ কি করছিল সেই সময়?