Jhalda Councillor Death: এবার গুলির খোলের খোঁজ, তপন কান্দু খুনে জাল গোটাচ্ছে সিবিআই?

Jhalda Councillor Death: একটি খোল ও একটি ম্যাগাজিন উদ্ধার হলেও এখনও দুটি খোল উদ্ধার হয়নি।

Jhalda Councillor Death: এবার গুলির খোলের খোঁজ, তপন কান্দু খুনে জাল গোটাচ্ছে সিবিআই?
তপন কান্দু খুনের তদন্তে সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 1:15 PM

পুরুলিয়া: ঝালদার কাউন্সিলর তপন কান্দু খুনে তৎপর সিবিআই। গুলির খোল খুঁজছেন তদন্তকারীরা। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ঘটনার দিন তিনটি গুলি চলেছিল। একটি খোল ও একটি ম্যাগাজিন উদ্ধার হলেও এখনও দুটি খোল উদ্ধার হয়নি। এবার তা খুঁজতে অত্যাধুনিক যন্ত্র মেটাল ডিটেক্টর দিয়ে অকুস্থলে সন্ধান চালানো হয়েছে। ঘণ্টা খানেক ধরে চলে পরীক্ষা। তপন কান্দুকে কে গুলি করেছিল, ইতিমধ্যেই সেই তথ্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসারদের হাতে এসে পৌঁছেছে। সূত্র মারফত জানা গিয়েছে, জাবির আনসারীই গুলি করেছিল তপন কান্দুকে। তদন্তের ভিত্তিতে আপাতত এটাই নিশ্চিত হয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ১৩ মার্চ রাতে জাবির আনসারি নামে ওই ব্যক্তিই গুলি চালিয়েছিল তপন কান্দুকে লক্ষ্য করে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, অভিযুক্ত ওই ব্যক্তি ঝাড়খণ্ডের বাসিন্দা। তার সন্ধানে ইতিমধ্যেই ঝাড়খণ্ড ও বিহার জুড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

১৩ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত ঝালদা থানার জিডি খাতা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। কে কে অভিযোগ দায়ের করেছিলেন, ক’টা এফআইআর, ক’টা জেনারেল ডায়েরি দায়ের হয়েছিল, সবই খতিয়ে দেখছে সিবিআই। এই ঘটনা পুলিশি তদন্তের ওপর অনাস্থা প্রকাশ করছিলেন নিহত তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু। এফআইআর সঠিকভাবে খতিয়ে দেখা হয়নি বলে অভিযোগ করছিলেন তিনি।  সেই বিষয়টিতেই নজর দিচ্ছে সিবিআই।  ঝালদার কাউন্সিলর তপন কান্দু খুনে একই দিনে দু’বার তলব করা হয়েছিল আইসি সঞ্জীব ঘোষকে।

এই মামলায় এবার জাল গোটাতে শুরু করেছে সিবিআই। তবে পুলিশের ভূমিকা নিয়েও সন্ধিহান সিবিআই। সিবিআই তদন্তে উঠে এসেছে, মাঝরাস্তায় তপন কান্দু গুলিবিদ্ধ হয়েছেন, এ খবর পুলিশের কাছে পৌঁছে যায় আগেই। তবুও সব শুনে পুলিশ ঘটনাস্থলে সেসময় যায়নি। ঘটনাস্থলের খুব কাছে ৪০০ মিটার দূরেই ছিল ঝালদা থানার আরটি ভ্যান। সেখানেই প্রথম খবর আসে কাউন্সিলরের গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি। কিন্তু সব জেনেও ওই আরটি ভ্যানের দায়িত্বে থাকা এক  সাব ইন্সপেক্টর গাড়ি নিয়ে সেখানে যাননি। কাউকে পাঠানোর কথাও বলেননি। এমনকি আরটি ভ্যানের কোনও সদস্য যাতে সেখানে না যান,তার জন্য শাসানি দেন বলে অভিযোগ। শেষ পর্যন্ত ওই গাড়ির কেউ যাননি। ক্লোজ হওয়া পুলিশকর্মীদের জিজ্ঞাসাবাদ করছে সিবিআই।

আরও পড়ুন: Jhalda Councillor Murder: জাবির আনসারীই গুলি করেছিল তপন কান্দুকে? CBI-এর হাতে চাঞ্চল্যকর তথ্য