মুক্ত বিহঙ্গ! শিলিগুড়ি বেঙ্গল সাফারিতে খেলে বেড়াচ্ছে তিন রয়্যাল-ছানা

শীলার সঙ্গে তিন শাবকের দেখা মেলা পর্যটকদের কাছে উপরি পাওনা

মুক্ত বিহঙ্গ!  শিলিগুড়ি বেঙ্গল সাফারিতে খেলে বেড়াচ্ছে তিন রয়্যাল-ছানা
শীলার তিন শাবক

শিলিগুড়ি: এবার আর ঘেরাটোপে, অন্তরালে নয়। শিলিগুড়ির কাছে বেঙ্গল সাফারি পার্কে (Siliguri Bengal Safari ) প্রথম জনসম্মুখে রয়্যাল বেঙ্গল টাইগার (Royal Bengal Tiger)শীলার তিন সন্তান। খোলা এনক্লোজারে খোস মেজাজে খেলে বেড়াচ্ছে তারা।

মাস পাঁচেক আগে গত ১২অগাস্ট রয়্যাল বেঙ্গল টাইগার বিভানকে সঙ্গী করে তিন সন্তানের জন্ম দিয়েছিল শীলা। বাচ্চাদের নিয়ে এই পাঁচ মাস অন্তরালেই ছিল সে। শীলার তিন ছানার অবশ্য এখনও নামকরণ করা হয়নি। বৃহস্পতিবার তাদের দর্শকদের সামনে নিয়ে আসা হয়। সকাল থেকেই সাজোসাজো রব ছিল বেঙ্গল সাফারি পার্কে। এখন যে মায়ের সঙ্গে টাইগার সাফারিতে ঘুরে বেড়াবে তিন খুদে।

আরও পড়ুন: হাইভোল্টেজ একুশে ফ্যাক্টর হতে পারেন, আজই দল ঘোষণা ‘ভাইজান’এর

এর আগে অন্য আরও তিন সন্তানের জন্ম দিয়েছিল শীলা। মুখ্যমন্ত্রী তাঁদের নাম দিয়েছিলেন, ইকা, রিকা, কিকা। তার মধ্যে এক ইকার মৃত্যু হয় অজানা সংক্রমণে। বাকি দুই সন্তান অবশ্য বহাল তবিয়তেই রয়েছে। এখন বেঙ্গল সাফারিতে রয়্যাল বেঙ্গল টাইগারের সংখ্যা ৭। পিসিসিএফ বিপিন সুদ জানান, শীলার তিন সন্তানকে এবার থেকে টাইগার সাফারিতে নিয়মিত দেখতে পাবেন দর্শকরা। বহু মানুষের কৌতুহল ছিল। স্বাভাবিকভাবেই এবার বাড়বে পর্যটকদের ভিড়।

উল্লেখ্য, বৃহস্পতিবার শিলিগুড়ি বেঙ্গল সাফারি পার্কের পঞ্চম বর্ষ পূর্তি। আর সেই উপলক্ষ্যেই এই বিশেষ উদ্যোগ। সামনেই শীতের ক’টা দিন দর্শকদের মন ভরিয়ে দেবে শীলার এই তিন খুদে সন্তান।