Bhangar Bomb: চাষের জমতি সবজির ব্যাগ, দেখেই সন্দেহ হয়েছিল চাষিদের…সন্ত্রাসের ইঙ্গিত

Bhangar Bomb: তবে এতগুলো বোমা এখানে কীভাবে এল, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। এখানে বসে বোমা বাঁধা হচ্ছিল, নাকি বোমা এখানে রেখে দেওয়া হয়েছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Bhangar Bomb: চাষের জমতি সবজির ব্যাগ, দেখেই সন্দেহ হয়েছিল চাষিদের...সন্ত্রাসের ইঙ্গিত
ভাঙড়ে বোমা উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2022 | 11:56 AM

দক্ষিণ ২৪ পরগনা:  সকালে ধান ক্ষেতে গিয়েছিলেন চাষিরা। কাজ শুরুর আগে তাঁরা চাষের জমি একবার ঘুরে দেখছিলেন। তখনই তাঁরা চাষের জমিতে কিছু একটা পড়ে থাকতে দেখেছিলেন। ক্ষেতের মধ্যে লুকানো ছিল সেটা। সবজির ব্যাগের ভিতর উঁকি দিতেই বুঝে গিয়েছিলেন চাষিরা। সঙ্গে সঙ্গে খবর দেন থানায়। পুলিশ এসে চাষের জমিতে ব্যাগটিকে ঘিরে রাখে। ভাঙড়ে সাতসকালে চাষের জমি থেকে এক ব্যাগ তাজা বোমা উদ্ধার। পঞ্চায়েত নির্বাচনের আগে ভাঙড়ে ফের তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডকে। বোমাগুলি নিষ্ক্রিয় করার প্রক্রিয়া শুরু হয়েছে। জানা গিয়েছে, কেবল বোমা নয়, চাষের জমি থেকে উদ্ধার হয়েছে বোমা বানানোর সামগ্রীও। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  বৃহস্পতিবার সকালে কাশীপুর থানার সোমনাথ কলোনির মোড় এলাকায় জমিতে বোমা পড়েছিল। স্থানীয় চাষিরা জমি গিয়ে একটি ব্যাগ দেখতে পান। সেই ব্যাগের মধ্যেই বোমাগুলি রাখা ছিল। কাশীপুর থানার পুলিশ এলাকাটিকে ঘিরে রেখেছে। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, বোমাগুলি মাঠেই পড়ে রয়েছে।

তবে এতগুলো বোমা এখানে কীভাবে এল, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। এখানে বসে বোমা বাঁধা হচ্ছিল, নাকি বোমা এখানে রেখে দেওয়া হয়েছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। পঞ্চায়েত নির্বাচনের আগে এই ধরনের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

বেশ কিছু দিন আগেই ভাঙড় থেকে প্রচুর পরিমাণ বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়।  ডিসেম্বরের প্রথম দিকেই ভাঙড়ের নাটাপুকুরে অভিযান চালায় পুলিশ। নজরুল মোল্লা নামের এক ব্যক্তির বাড়িতে অভিযান চালানো হয়। সেখান থেকে প্রায় ১৫ কেজিরও বেশি বোমা বানানোর বারুদ – ও বোমা বানানোর সামগ্রী উদ্ধার করে পুলিশ। যে পরিমাণ বোমা ও অস্ত্র উদ্ধার হয়েছে, তা সাজিয়ে রাখতে অন্ততপক্ষে তিনটি টেবিল লেগেছিল।

ঘটনা প্রসঙ্গে তৃণমূল নেতা হাকিমূল ইসলাম বলেন, “নওসাদ সিদ্দিকি যে বাড়িতে ভাড়া থাকে তার একশো মিটার দূরত্বে এই ঘটনা ঘটেছে। এলাকায় সন্ত্রাস সৃষ্টি করার জন্য আইএসএফ এসব করছে। মানুষ বিচার করবে।”

অন্যদিকে,  বিধায়ক নওসাদ সিদ্দিকি বলেন, “আইএসএফ-কে কালিমালিপ্ত করার জন্য তৃণমূল দোষ চাপাচ্ছে। আমি যে রাস্তা দিয়ে যাই, সেই রাস্তার পাশেই বোমা উদ্ধার কেন?” পাল্টা প্রশ্ন তুললেন নওসাদ সিদ্দিকি।