জাতীয় পতাকা অর্ধনমিত করে বাজল ডিজে, নিয়ন আলোতে চলল উদ্দাম নাচ-গান! কাঠগড়ায় তৃণমূল

Bhangar: শুধু তাই নয়, অভিযোগ উঠছে, সূর্যাস্তের পর জাতীয় পতাকাও অর্ধনমিত করা হয়েছিল। আর তার সামনেই চলে উদ্দাম নাচ।

জাতীয় পতাকা অর্ধনমিত করে বাজল ডিজে, নিয়ন আলোতে চলল উদ্দাম নাচ-গান! কাঠগড়ায় তৃণমূল
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2021 | 8:29 AM

ক্ষিণ ২৪ পরগনা: নিয়ন আলো, চলছে ডিজে, মঞ্চে চলছে উদ্দাম নাচ, পড়ছে দেদার হাততালি! ঠিক এভাবেই স্বাধীনতা দিবস উদযাপিত হল ভাঙড়ের কাঠালিয়াতে। সৌজন্যে তৃণমূল পঞ্চায়েত প্রধান। ঘটনা প্রকাশ্যে আসতেই শুরু বিতর্কের ঝড়।

রবিবার ভাঙড়ের কাঠালিয়াতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। জাতীয় পতাকা উত্তোলন, স্থানীয় নেতাদের ভাষণ হয় আর পাঁচ জায়গার মতোই। স্টেজ আগেই বানানো ছিল। সন্ধ্যায় সেখানে বসে কার্যত জলসা।

গোটা গ্রাম ভেঙে পড়ে স্টেজের সামনে। ডিজে তখন তুঙ্গে। আর মানুষের মধ্যে উচ্ছ্বাস আর উদ্দীপনা তখন চরমে। শিল্পী স্টেজে গান গাইছেন, না, মোটেও দর্শকদের অনুগ্রহে তা মোটেও দেশাত্মবোধক গান নয়। চলছে এক্কেবারে জমাটি গান। আসর জমে গিয়েছে। নিয়ন আলোতে দু’হাত তুলে উদ্দাম নাচছেন যুবক যুবতীরা।

একে মাস্ক নেই মুখে, আর সামাজিক দূরত্ব তো চুলোয় গিয়েছে! গোটা ঘটনায় উপস্থিত ছিলেন পঞ্চায়েত প্রধান। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, স্বাধীনতা দিবস উপলক্ষে এলাকার পঞ্চায়েত প্রধান মোদাসসের হোসেন গানের আসর বসিয়েছিলেন। হিন্দি বাংলা গানের পাশাপাশি চলছে ভোজপুরি গানও। কাঠালিয়া উজ্জ্বল সঙ্ঘে সন্ধ্যা থেকে এমন অনুষ্ঠান চললেও উদাসীন প্রশাসন।

ভাঙড়ের কাঠালিয়া গ্রামের তৃণমূল নেতা মোদাদসের হোসেন এর আগেও একাধিকবার নানা বিতর্কিত মন্তব্য করে শিরোনামে থেকেছেন। এবারও বিতর্কে তিনিই। অভিযোগ, তিনিই নাকি সামনে বসে থেকে গোটা অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। অনুষ্ঠান মঞ্চের পাশেও তাঁকে উপস্থিত থাকতে দেখা গিয়েছে বলে খবর।

শুধু তাই নয়, অভিযোগ উঠছে, সূর্যাস্তের পর জাতীয় পতাকাও অর্ধনমিত করা হয়েছিল। আর তার সামনেই চলে উদ্দাম নাচ। এই ঘটনা প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহলে বিতর্কের ঝড় তুঙ্গে। এ প্রসঙ্গে বিজেপি মণ্ডল সভাপতি পরিতোষ মণ্ডল বলেন, “স্বাধীনতা দিবস উদযাপন করব, এটা ঠিকই। তবে আনন্দ করব আমরা এটা সত্যি, তবে এভাবে নাচগান আমাদের স্বাধীনতা সংগ্রামীদের অপমান করে। জাতীয় পতাকা কেন অর্ধনমিত, তা তো বুঝলামই না। যা পরিস্থিতি দেখলাম, তাতে বলার কিছু নেই।”

তিনি বলেন, “আনন্দ ভালো, কিন্তু তাতে শালীনতা থাকা প্রয়োজন।”যদিও এই ঘটনার প্রেক্ষিতে তৃণমূলের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে অভিযুক্ত মোদ্দাসেসর হোসেন বলেন, “আমি এ ব্যাপারে কিছুই বলব না। ক্লাবের ছেলেরাই সব আয়োজন করেছিল।” ‘ক্লাবের ছেলেদের’ প্রশ্ন করা হলে অবশ্য তাঁরাও এব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন।  আরও পড়ুন: স্বাধীনতা দিবসে দিলীপ ঘোষের তারিফে পঞ্চমুখ মমতা, জানালেন চায়ের আমন্ত্রণ