TMC Clash: গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত বাসন্তী, বাইক থেকে নামিয়ে তৃণমূল কর্মীকে এলোপাথাড়ি অস্ত্রের কোপ

TMC Clash: দু'দিন আগেই বাসন্তীর রাস্তায় তাজা বোমা উদ্ধার করা হয়েছিল। আর এবার তৃণমূল কর্মীকে প্রকাশ্যে কুপিয়ে খুনের চেষ্টা।

TMC Clash: গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত বাসন্তী, বাইক থেকে নামিয়ে তৃণমূল কর্মীকে এলোপাথাড়ি অস্ত্রের কোপ
তৃণমূল নেতা রাকেশ রোশন মোল্লা ওরফে বাপি (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 8:06 PM

বাসন্তী : আবারও গোষ্ঠীদ্বন্দে উত্তপ্ত হয়ে উঠল দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী। এক তৃণমূল কর্মীকে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল বাসন্তীর রামচন্দ্রখালিতে। পাশাপাশি আহত হয়েছেন অপর দুই তৃণমূল নেতা। তিন জনকেই আশঙ্কাজনক অবস্থায় প্রথমে বাসন্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। অবস্থা সঙ্কটজনক হওয়ায় ক্যানিং মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে তাঁদের। এমন ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে এলাকারই তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়েছে এলাকায়। বাসন্তী থানার বিশাল পুলিশ বাহিনী এলাকায় উপস্থিত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন দুপুরের পর রামচন্দ্রখালির বাসিন্দা তৃণমূল নেতা রাকেশ রোশন মোল্লা ওরফে বাপি মোল্লা তাঁর বাড়ি থেকে বেরিয়ে বাইকে চেপে বাসন্তীর সোনাখালি বাজারের দিকে যাচ্ছিলেন। মাঝপথে আচমকাই তাঁর পথ আটকায় কিছু দুষ্কৃতী। স্থানীয়রা জানিয়েছেন, মোটরবাইক থেকে নামিয়ে তাঁকে ব্যাপক মারধর করা হয়। শুধু মারধর নয়, ধারাল অস্ত্র দিয়ে এলোপাথাড়ি ভাবে কোপও মারা হয় বলে অভিযোগ। দিনদুপুরেই এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।

মোতিয়ার মোল্লা নামে তৃণমূলের এক কর্মী জানান, অন্তত ৩০ থেকে ৩৫ জন দুষ্কৃতী ছিল। তারাই এ দিন অতর্কিতে আক্রমণ চালায়। তবে অনেক দিন ধরেই এই হামলার পরিকল্পনা করা হয়েছিল বলে দাবি করেছেন তিনি। ওই তৃণমূলের কর্মী জানিয়েছেন, যাঁরা এ দিন হামলা চালিয়েছে তারাও তৃণমূলেরই কর্মী। অনেকদিন ধরেই এলাকা দখলের চেষ্টা করছিল বলে অভিযোগ জানিয়েছেন তিনি। এলাকা দখলকে কেন্দ্র করেই ঝামেলার সূত্রপাত দুই পক্ষের। অনেকদিন ধরেই বিবাদ চলছিল বলে জানা গিয়েছে। আর বৃহস্পতিবার সেই বিবাদের জেরেই এ ভাবে হামলা চালানো হয়েছে। ঘটনার তদন্ত করছে পুলিশ।

এলাকার বাসিন্দারা ছুটে এলে সঙ্গে সঙ্গে দুষ্কৃতীরা গা ঢাকা দেয়। রক্তাক্ত অবস্থায় রাকেশ রোশন মোল্লা নামে ওই তৃণমূল নেতাকে অন্যান্য তৃণমূল নেতারা উদ্ধার করে প্রথমে বাসন্তী হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ক্যানিং মহাকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। অভিযোগের আঙুল তোলা হয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধেই।

ঘটনার পরই এলাকায় প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়েছে। দু’দিন আগেই বাসন্তীর রাস্তায় তাজা বোমা উদ্ধার করা হয়েছিল। তারপরেই বৃহস্পতিবার দুপুরের এই ঘটনা এলাকায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বকেই সামনে এনেছে। তৃণমূলের তরফে সেই অভিযোগ অস্বীকার করা হয়েছে। এলাকার বিধায়ক শ্যামল মন্ডল জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।

আরও পড়ুন : Abhishek on Kalyan: ‘কল্যাণ বন্দ্যোপাধ্যায় ঠিকই বলেছেন…মমতাই নেত্রী, দলে গণতন্ত্র আছে প্রমাণিত’, মুখ খুললেন অভিষেক

আরও পড়ুন :  Municipal Election 2022: রাজ্যে ভোটের জন্য ১৫ হাজার ইভিএম দেবে নির্বাচন কমিশন, থাকছে না ভিভিপ্যাট