Dacoit Arrested: পিঠে ব্যাগ নিয়ে পিক আপ ভ্যান থেকে নেমেছিলেন, তখনই খপ্ করে হাতটা চেপে ধরেন উর্দিধারীরা

Dacoit Arrested: প্রসঙ্গত, কিছুদিন আগেই মিনাখাঁয় গুলিভর্তি আগ্নেয়াস্ত্র-সহ তিন জনকে গ্রেফতার করে পুলিশ। বসিরহাটের মিনাখাঁ থানার ধুতুরদহ গ্রাম পঞ্চায়েতের দেবিতলা এলাকার ঘটনা।

Dacoit Arrested: পিঠে ব্যাগ নিয়ে পিক আপ ভ্যান থেকে নেমেছিলেন, তখনই খপ্ করে হাতটা চেপে ধরেন উর্দিধারীরা
অস্ত্র-সহ ডাকাত গ্রেফতার (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 12:01 PM

দক্ষিণ ২৪ পরগনা: পিক আপ ভ্যানে চেপে এসেছিল ওরা। আর চার-পাঁচ জন যাত্রীর মতনই ব্যাগ ছিল পিঠে। কিন্তু তাতে যে অস্ত্র ভর্তি, তা আঁচও করতে পারেননি কেউ। কিন্তু খবর ছিল পুলিশের কাছে। পিক আপ ভ্যান থেকে ব্যাগ কাঁধ থেকে নামাতেই অস্ত্র উদ্ধার। ফাঁস হল আসল রহস্যও। ডাকাতির আগেই ক্যানিংয়ে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার ২। তদন্তে পুলিশ।

গোপন সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে তল্লাশি অভিযান চালিয়ে ক্যানিং থানার পুলিশ আগ্নেয়াস্ত্র-সহ ২ জন ডাকাতকে গ্রেফতার করেI পুলিশ সূত্রে জানা গিয়েছে ক্যানিং বাজার এলাকায় সোনার দোকানে ডাকাতি উদ্দেশে জড়ো হয়েছিল ৭-৮ জন দুষ্কৃতী। পিক আপ ভ্যানে ক্যানিংয়ে এসেছিল তারা। গোপন সূত্রে খবর পেয়ে তালদি বাজার এলাকা থেকে হাতেনাতে ধরে ফেলে ডাকাত দলের দু’জনকে। যদিও তাদের সঙ্গে আরও কয়েক জন ছিল। তারা পালিয়ে গিয়েছে। গ্রেফতার হওয়া ওই ২জন ডাকাতের কাছ থেকে ১টি আগ্নেয়াস্ত্র ও ২টি ধারাল অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। ধৃতরা মগরাহাটের বাসিন্দাI তাদের জেরা করেই বাকিদের খোঁজে তল্লাশি শুরু করেছে ক্যানিং থানা পুলিশ।

প্রসঙ্গত, কিছুদিন আগেই মিনাখাঁয় গুলিভর্তি আগ্নেয়াস্ত্র-সহ তিন জনকে গ্রেফতার করে পুলিশ। বসিরহাটের মিনাখাঁ থানার ধুতুরদহ গ্রাম পঞ্চায়েতের দেবিতলা এলাকার ঘটনা। ১৭ জনের সশস্ত্র দল ডাকাতির উদ্দেশ্যেই জড়ো হয়েছিল। তার কিছুদিন আগেই ১৪ জনকে অস্ত্র-সহ গ্রেফতার করে আরামবাগ মহকুমা পুলিশ। তাদের কাছ প্রচুর সোনা, রূপা, আগ্নেয়াস্ত্র, মোবাইল ফোন, ডাকাতি করার বেশ কিছু উন্নত সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ।

দলের কাছে নগদ এক লক্ষ ষাট হাজার টাকা, চারটি আগ্নেয়াস্ত্র, ৩৬ রাউন্ড গুলি ৬০০ গ্রাম সোনা, ১ কেজি ৫০০ গ্রামের মত রূপার গহনা পাওয়া গেছে। এছাড়াও ডাকাতি করার জন্য যে সমস্ত সরঞ্জাম লাগে সেই যাবতীয় সরঞ্জাম উদ্ধার হয়।

পুলিশ সুপার জানান, ধৃতরা প্রত্যেক বছরই শীতের মরসুমে আসে। ডিসেম্বরে রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে যায় গ্যাঙের সদস্যরা। বিশেষত মফঃস্বল এলাকাগুলিতেই তারা বেশিরভাগ অপারেশন চালায়। ধৃতরা প্রত্যেকেই উত্তরপ্রদেশের বাসিন্দা। বিগত কয়েক দিনের মধ্যে  আরামবাগ, খানাকুল ও গোঘাট এলাকায় একাধিক বাড়িতে লুঠ চালিয়েছিল তারা। লুঠ হওয়া সমস্ত জিনিস, গয়না, টাকা পয়সা উদ্ধার করেছে পুলিশ।

আরও পড়ুন: মার্চ থেকেই কি তাপপ্রবাহের সম্ভাবনা বাংলায়? কী স্মরণ করাচ্ছেন আবহাওয়াবিদরা?