Fire: বেআইনি গোডাউনে আগুন! এলাকায় দমকলের ২টি ইঞ্জিন

South 24 pargana: প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে ওই সকল দাহ্য পদার্থ থেকেই আগুন লেগেছে।

Fire: বেআইনি গোডাউনে আগুন! এলাকায় দমকলের ২টি ইঞ্জিন
আগুন নেভাচ্ছেন দমকলকর্মীরা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2021 | 9:39 AM

দক্ষিণ ২৪ পরগনা: সকাল-সকাল আগুনের খবর জেলায়। বেআইনি একটি গুদামে আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থানে যায় দমকলের দু’টি ইঞ্জিন। আগুন নেভাতে তৎপর হয় তারা।

জানা গিয়েছে,উস্তির বানেশ্বরপুরে ওই বেআইনি গোডাউনটি অবস্থিত। সেই গোডাউনে প্রচুর পরিমাণে কেরোসিন তেল ও মোবিল মজুত ছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে ওই সকল দাহ্য পদার্থ থেকেই আগুন লেগেছে।

আগুন নেভাতে যথেষ্ঠ বেগ পেতে হয় দমকলকে। প্রায় ঘণ্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ঘটনায় হতাহতের কোনও খবর নেই। এদিকে কীভাবে আগুন লেগেছে তাও পরিষ্কার নয়। এক দমকর্মী জানান, “কীভাবে আগুন লেগেছে সেই ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। তবে আগুন লাগার কারণ এখনও পরিষ্কার নয়। ওই ঘরটির ভিতর প্রচুর পরিমাণে দাহ্য বস্তু মজুত ছিল।”

পাশাপাশি প্রশ্ন উঠছে, গোডাউনের ভেতর এত পরিমান কেরোসিন তেল কিভাবে এল, তদন্ত শুরু করেছে উস্তি থানার পুলিশ পুলিশ। ঘটনার পর থেকে গোডাউনের মালিক পলাতক।

এদিকে, কয়েকদিন আগে নবান্নের ঠিক পিছন দিকে অবস্থিত পূর্ত দফতরের একটি অস্থায়ী অফিসে আগুন লাগে। দ্বিতীয় হুগলী সেতু থেকে মন্দিরতলা যাওয়ার রাস্তার নীচে জড়ো করে রাখা ছিল প্রতিমা নির্মাণের কাঠামো। সন্ধে ছয়টা নাগাদ সেই কাঠামোর খড়ে আগুন লাগে। প্রথমে দমকলের দুটি ইঞ্জিন কাজ করলেও পরে আরও দু’টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণের কাজে হাত লাগায়। পরে আগুন নেভানোর কাজ করে দমকলের চারটি ইঞ্জিন। আগুন অনেকটাই নিয়ন্ত্রণে।

জানা গিয়েছে সেই অফিসের মিটার থেকেই একটি শর্ট সার্কিট হয়। সেই শর্ট সার্কিট থেকেই প্রথমে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা মুহুর্তের মধ্যেই গ্রাস করে অফিসের পিছনে গোডাউনে পড়ে থাকা কাঠামো ও শুকনো খড়ে। দাহ্যবস্তুর কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে। নবান্নের কাছে থাকা দমকলের দুটি ইঞ্জিন দ্রুত ঘটনাস্থলে পৌঁছিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। যার ফলে আগুন বিধ্বংসী রূপ নিতে পারেনি। বর্তমানে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে বলে দমকল সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন: Dengue Fever: রোখা যাচ্ছে না ডেঙ্গি! পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে উত্তরবঙ্গে