Minakhan Bomb Blast: তৃণমূল নেতার বাড়িতে পৌঁছল বম্ব স্কোয়াড

Minakhan Bomb Blast: বসিরহাটের মিনাখাঁ থানার চাঁপালি গ্রাম পঞ্চায়েতের বকচোরা গ্রামে বোমা বিস্ফোরণ ঘটনায় তৃণমূলের সক্রিয় কর্মী আবুল হোসেন গায়েনের বাড়িতে রবিবার দুপুরে বম্ব স্কোয়াডের ৪ জনের একটি প্রতিনিধি দল যায়।

Minakhan Bomb Blast: তৃণমূল নেতার বাড়িতে পৌঁছল বম্ব স্কোয়াড
মিনাখাঁয় বোমা বিস্ফোরণস্থলে বম্ব স্কোয়াড
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2022 | 4:52 PM

 উত্তর ২৪ পরগনা: মিনাখাঁ বোমা বিস্ফোরণ কাণ্ডের ঘটনাস্থল মূল অভিযুক্তের বাড়িতে বোম স্কোয়াড। ফরেন্সিকের পর বম্ব স্কোয়াডের প্রতিনিধি দল বিস্ফোরণস্থলে। বসিরহাটের মিনাখাঁ থানার চাঁপালি গ্রাম পঞ্চায়েতের বকচোরা গ্রামে বোমা বিস্ফোরণ ঘটনায় তৃণমূলের সক্রিয় কর্মী আবুল হোসেন গায়েনের বাড়িতে রবিবার দুপুরে বম্ব স্কোয়াডের ৪ জনের একটি প্রতিনিধি দল যায়। বিভিন্ন ঘরে তল্লাশি চালানো হয়। যেখানে ওই ৮ বছরের শিশুর দেহ উদ্ধার হয়েছিল, সেই জায়গায় বিভিন্ন সামগ্রীর নমুনা সংগ্রহ করেন। পাশাপাশি ক্যামেরা দিয়ে পুরো জায়গাটির ছবি তোলা হয়। অন্যদিকে ওই বাড়ির মধ্যে আরও বোমা মজুত রয়েছে কিনা, সেটিও খতিয়ে দেখা হয়েছে।  বাড়ির প্রথম ও দ্বিতীয় তলার প্রতিটি ঘরে চিরুনি তল্লাশি চালানো হয়েছে। এছাড়াও প্রতিবেশীদের সঙ্গে কথা বলে ওই এলাকা ও আশপাশের জায়গাগুলিকে চিহ্নিত করা হয়। সঙ্গে ছিলেন মিনাখাঁ থানার ওসি সিদ্ধার্থ মন্ডলের নির্দেশাধীন পুলিশ আধিকারিকরা।

প্রসঙ্গত, মিনাখাঁয় বোমা বিস্ফোরণে মৃত্যু হয়েছে আট বছরের শিশুকন্যা ঝুমা খাতুনের। ভাগ্নির মৃত্যুতে গ্রেফতার বাড়ির মালিক তথা তৃণমূল কর্মী আবুল হোসেন গায়েন। শোনা যাচ্ছে, এই প্রথম নয়, এর আগে অস্ত্র, বারুদের কারবারে গ্রেফতার হয় আবুল হোসেন গায়েন। তাঁর বাড়ি থেকেই উদ্ধার হয়েছিল অস্ত্র। রাজনৈতিক হিংসায় একাধিক বাইক পুড়িয়ে দেওয়ার অভিযোগ এর আগেও উঠেছিল। তাহলে কি পঞ্চায়েত ভোটের আগে রাজনৈতিক সন্ত্রাস তৈরির জন্য তার বাড়িতে বোমা মজুত? এই বিষয়গুলি নিয়ে এখন তথ্য তালাশে তদন্তকারীরা। এই ঘটনায় মূল অভিযুক্ত তৃণমূল কর্মীকে জেরা করে গ্রেফতার করা হয়েছে তাঁর ভাইকেও। তাঁর কাছ থেকেও বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে।