South 24 Parganas: স্বাধীনতা দিবসের আগে কড়া নজরদারি ভারত-বাংলাদেশ জলসীমায়, স্পিডবোট-লঞ্চে চেপে চলছে টহল

Sundarbans: ১৫ অগস্টের আগে সুন্দরবনের ভারত - বাংলাদেশ জলসীমাতেও বাড়তি নজরদারি চালানো হচ্ছে উপকূলীয়ও এলাকার পুলিশের তরফে। কুলতলি ব্লকের অন্তর্গত মৈপীঠ উপকূল থানা, ঝড়খালি উপকূল থানা, সুন্দরবন উপকূল থানা এলাকায় চলছে নজরদারি।

South 24 Parganas: স্বাধীনতা দিবসের আগে কড়া নজরদারি ভারত-বাংলাদেশ জলসীমায়, স্পিডবোট-লঞ্চে চেপে চলছে টহল
সুন্দরবনে টহলদারি
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 13, 2022 | 7:01 PM

দক্ষিণ ২৪ পরগনা: স্বাধীনতা দিবসের আগে কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে সজাগ প্রশাসন। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলিতে চলছে নজরদারি। দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিমানবন্দর, রেলস্টেশনগুলিতে চলছে কড়া প্রহরা। নজরদারি বাড়ানো হয়েছে দেশের সীমান্ত এলাকাগুলিতেও। একইরকমভাবে ১৫ অগস্টের আগে সুন্দরবনের ভারত – বাংলাদেশ জলসীমাতেও বাড়তি নজরদারি চালানো হচ্ছে উপকূলীয়ও এলাকার পুলিশের তরফে। কুলতলি ব্লকের অন্তর্গত মৈপীঠ উপকূল থানা, ঝড়খালি উপকূল থানা, সুন্দরবন উপকূল থানা এলাকায় চলছে নজরদারি।

১৫ ই আগস্ট উপলক্ষে সুন্দরবনের ভারত- বাংলাদেশের জলসীমাতে বাড়তি নজরদারি শুরু উপকূল থানার পুলিশের তরফে। বছরের অন্যান্য সময়েও কড়া নজরদারি থাকে এই এলাকায়। কিন্তু স্বাধীনতা দিবসের আগে বাংলাদেশের জলসীমা বরাবর নজরদারি আরও জোরদার করা হয়েছে। যাতে কোনওরকম অবৈধ অনুপ্রবেশ না ঘটে, তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে পুলিশের তরফে। বারুইপুর জেলা পুলিশের সুপার জানিয়েছেন, বাংলাদেশের জলসীমা বরাবর কোনওরকম জঙ্গি অনুপ্রবেশ বা অন্য কোনওরকমের অবৈধ অনুপ্রবেশ যাতে না ঘটে তার জন্যই এই বিশেষ নজরদারি বা টহলদারি অভিযান চালানো হচ্ছে।

পুলিশের তরফে সুন্দরবন এলাকায় লঞ্চে করে এবং স্পিডবোটে করে বিশেষ নজরদারি চালানো হচ্ছে ইন্টারন্যাশনাল প্রটোকল রুটে বরাবর। যদি কোনও ট্রলার বা মৎস্যজীবীদের নৌকা চোখে পড়ে, তাঁদের কাগজপত্র খতিয়ে দেখা হচ্ছে। যে কোনও ধরনের নাশকতার পরিকল্পনা আটকানোর জন্যই এই বাড়তি নজরদারি চালানো হচ্ছে।

পুলিশ সুপার জানিয়েছেন, “১৫ অগস্ট উপলক্ষে আমরা টহলদারি বাড়িয়েছি। গোটা বছরেই পুলিশের টহলদারি থাকে। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জেলাতে নজরদারি বাড়ানো হয়েছি। সঙ্গে আন্তর্জাতিক সীমান্তেও টহলদারি বাড়ানো হয়েছে। উপকূলীয় থানায় লঞ্চ ও স্পিডবোট রয়েছে, সেগুলি নিয়ে টহলদারি চালানো হচ্ছে। নৌকায় চেকিং হচ্ছে।” অর্থাৎ, পুলিশের তরফে নিরাপত্তা ব্যবস্থায় কোনও খামতি রাখা হচ্ছে না। স্বাধীনতা দিবসের আগে নিরাপত্তা ব্যবস্থা যাতে আরও আঁটসাঁট করা যায়, তার জন্য প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন : 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla