Sundarban Fraud Case: ৪০ হাজার দিলে মিলবে দ্বিগুন অর্থের ইমারতি দ্রব্য, পরে ফাঁস আসল পর্দা

Sundarban: জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তি স্বনির্ভর গোষ্ঠীর নাম করে একটি প্রতিষ্ঠান তৈরি করেছিলেন। অফিসটি দেখলে বোঝার উপায় ছিল না ভিতরে এমন কাজ চলত।

Sundarban Fraud Case: ৪০ হাজার দিলে মিলবে দ্বিগুন অর্থের ইমারতি দ্রব্য, পরে ফাঁস আসল পর্দা
প্রতারিতরা থানায় অভিযোগ দায়ের করেছেন (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2022 | 10:44 AM

দক্ষিণ ২৪ পরগনা: ঝাঁ চকচকে অফিস। ভিতরে ঢুকলে কারোর বোঝার উপায় নেই গল্পটা অন্য হতে চলেছে। অফিসের মধ্যে চলছিল রমরমিয়ে প্রতারণা করাবার অন্তত তেমনটাই অভিযোগ। পরে পুলিশ তদন্ত করতেই উঠে এল আসল রহস্য। যা দেখে মাথায় হাত দেওয়ার জো সকলের। দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের ঘটনা।কোটি-কোটি টাকা প্রতারণা অভিযোগে পুলিশের জালে এক প্রতারক। ধৃতের নাম অরিন্দম পণ্ডা। অরিন্দম দক্ষিণ ২৪ পরগনার কোস্টাল থানার কাশীনগরের বাসিন্দা। পুলিশের দাবি, মাস কয়েক ধরেই ফেরার ছিল সে। এরপর শুক্রবার সন্ধে নাগাদ হায়দরাবাদ থেকে কলকাতা বিমানবন্দরে নামার সময়ই সে ধরা পড়ে সুন্দরবন পুলিশের জালে।ধৃতের বিরুদ্ধে প্রতারণা, ষড়যন্ত্র সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতকে শনিবার কাকদ্বীপ মহকুমা আদালতে পেশ করা হয়েছে।

সালটা ২০১৯। জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তি স্বনির্ভর গোষ্ঠীর নাম করে একটি প্রতিষ্ঠান তৈরি করেছিলেন। অফিসটি দেখলে বোঝার উপায় ছিল না ভিতরে এমন কাজ চলত। পুলিশ সূত্রে খবর, প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রচার করা হয়, বাড়ি তৈরির জন্য সস্তায় ইমারতি দ্রব্য দেওয়া হবে। এককালীন চল্লিশ হাজার টাকা জমা করলে দ্বিগুন অর্থ অর্থাৎ আশি হাজার টাকার ইমারতী দ্রব্য দেওয়া হবে।

প্রথমে কয়েকজনকে এই সুবিধা পাইয়েও দেওয়া হয়। ক্রমে এলাকায় চাউর হয়ে যায় এই আর্থিক সুবিধার গল্প। রীতিমত এজেন্ট রেখে সুন্দরবন এলাকার মানুষদের থেকে মোটা টাকা তোলা হয়। চিটফান্ডের আদলে পুরো বিষয়টি চলতে থাকে। এরপর ২০২১ সালের পর থেকে প্রতারণা প্রকাশ্যে চলে আসে। গা ঢাকা দেয় প্রতারক অরিন্দম। বন্ধ হয়ে যায় অফিস। অভিযোগ, ততদিনে এলাকা থেকে কোটি-কোটি টাকা আত্মসাৎ করেছে অরিন্দম। কাকদ্বীপ ও হারুডপয়েন্ট কোস্টাল থানায় পৃথক ৭টি অভিযোগ দায়ের করেন প্রতারিতরা। সুন্দরবন পুলিশ জেলার এসপি ভাস্কর মুখোপাধ্যায়ের নির্দেশে তৈরি করা হয় বিশেষ টিম। সেই টিমের সদস্যরাই নজর রাখছিল অরিন্দমের।

আরও পড়ুন: Baguiati Youth Death: পুরী যাওয়ার পরের দিনই রহস্যমৃত্যু যুবকের, দেহ ফেলেই পালিয়ে আসল বন্ধুরা