Suvendu Adhikari Rally: শুভেন্দুর সভামঞ্চ ভাঙচুরের অভিযোগ, রাতারাতি কতটা গুছিয়ে উঠতে পারল বিজেপি?

Diamond Harbour: ঘড়ির কাটায় দুপুর প্রায় ১২ টা। তখনও শেষ হয়নি মঞ্চ বাধার কাজ। গতরাতে সভা মঞ্চ ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছিল। তারপর ফের মঞ্চ তৈরি করার মরিয়া চেষ্টা চালাচ্ছেন বিজেপির কর্মীরা।

Suvendu Adhikari Rally: শুভেন্দুর সভামঞ্চ ভাঙচুরের অভিযোগ, রাতারাতি কতটা গুছিয়ে উঠতে পারল বিজেপি?
শুভেন্দু অধিকারীর সভা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 1:13 PM

ডায়মন্ড হারবার: শনিবার কাঁথিতে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আর শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) যাচ্ছেন ডায়মন্ড হারবারে (Diamond Harbour) সভা করতে। শুভেন্দুর ডায়মন্ড হারবারের সভা বানচাল করার চেষ্টার অভিযোগ গতরাতেই তুলেছিলেন বিধানসভার বিরোধী দলনেতা। তবে যাই হয়ে যাক, সভা হবেই… এমন চ্যালেঞ্জের বার্তাও দিয়েছিলেন শুভেন্দু। প্রসঙ্গত, শুভেন্দু অধিকারী যে মাঠে সভা করার কথা, এর আগে জেপি নাড্ডাও সেই মাঠে সভা করে গিয়েছেন। ঘণ্টাখানেক বাদেই শুভেন্দু মাঠে পৌঁছে যাওয়ার কথা। কিন্তু তার আগে সভাস্থলের প্রস্তুতি কেমন?

ঘড়ির কাটায় দুপুর প্রায় ১২ টা। তখনও শেষ হয়নি মঞ্চ বাধার কাজ। গতরাতে সভা মঞ্চ ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছিল। তারপর ফের মঞ্চ তৈরি করার মরিয়া চেষ্টা চালাচ্ছেন বিজেপির কর্মীরা। মাঠের মধ্যে চেয়ারগুলি উঁচু করে দাঁড় করানো রয়েছে। মাঠের ঘাস কাটারও সময় মেলেনি। উঁচু উঁচু ঘাস মাঠে। সেই মাঠে পা রাখলে অনেকাই ঢেকে যাচ্ছে ঘাসে। বিজেপির স্থানীয় নেতা-কর্মীরা মাইক, পতাকা লাগিয়ে সমাবেশ করার অনুকূলে পরিস্থিতি তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু সভার মাঠের চেহারা একেবারেই অন্যরকম।

এদিকে ইতিমধ্যেই ডায়মন্ডহারবারের উদ্দেশে রওনা দিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। কাঁথির বাড়ি থেকে বেরোনোর পর বেহালা পৌঁছে গিয়েছেন তিনি। সেখানে সাংবাদিকদের সরাসরি কিছু না বললেও বিধানসভার বিরোধী দলনেতার শরীরি ভাষা বেশ ইতিবাচক। যে কোনও পরিস্থিতিতেই যে সভা হবে, সেই কথাটাই যেন বার বার ফুটে উঠল শুভেন্দুর শরীরি ভাষায়।

সবমিলিয়ে বিরোধী দলনেতার চ্যালেঞ্জে আরও উদ্বুদ্ধ হয়ে উঠেছেন দলের নীচু তলার কর্মীরা। যে কোনও উপায়ে সভামঞ্চ আবার সাজিয়ে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা। এখন দেখার গতরাতের ভাঙচুরের অভিযোগের পর ফের কতটা সভামঞ্চের হাল ফিরিয়ে তুলতে পারেন পদ্ম শিবিরের কর্মী ও সমর্থকরা।

এদিকে শনিবার সকালে ডায়মন্ড হারবারের দিকে যে পথ ধরে শুভেন্দু অধিকারী যাবেন, সেই পথে বিক্ষোভ দেখাতে দেখা যায় তৃণমূলের কর্মী ও সমর্থকদের। কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে এই বিক্ষোভ প্রদর্শন হয়। যদিও বিষয়টিকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ বিজেপি শিবির।