বিয়ের সময় ৭ লক্ষ টাকা দিয়েও মিলল না রেহাই! শ্বশুরবাড়িতে ফের ঝলসে যেতে হল আরও এক বধূকে

পরিবারের অভিযোগ, রশিদ ও তাঁর বাড়ির লোকই রিম্পাকে আগুনে পুড়িয়ে মেরেছে। তপন থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

বিয়ের সময় ৭ লক্ষ টাকা দিয়েও মিলল না রেহাই!  শ্বশুরবাড়িতে ফের ঝলসে যেতে হল আরও এক বধূকে
রিম্পা পারভিন ও তাঁর স্বামী
Follow Us:
| Updated on: Dec 07, 2020 | 1:07 PM

বালুরঘাট: বিয়ের সময়ে সাত লক্ষ টাকা পণ দিতে হয়েছিল। কিন্তু তাতেও মেটেনি স্বাদ! আরও টাকা চাই, আরও অনেক বেশি টাকা! যখনই কোনও জিনিসের প্রয়োজন পড়ত, সবচেয়ে সহজ পথ ছিল স্ত্রীর ওপর মানসিক, শারীরিক নির্যাতন। বছর তেইশের রিম্পা পারভিন মুখ বুজে সহ্যও করে নিতেন। কিন্তু এবার আর বাপেরবাড়ি থেকে টাকা আনতে পারেননি তিনি। তাই স্বামীর ছোড়া দেশলাই কাঠির আগুনে ঝলসে যেতে হয়েছে তাঁকে। আরও একবার পণের বলি হতে হল এক নিম্ন মধ্যবিত্ত পরিবারের মেয়েকে! ঘটনাটি তপনের রাঙ্গামাটি এলাকার (Woman burnt to death)।

বছর ছয়েক আগে রাঙ্গামাটিরই বাসিন্দা রশিদ সরকারের সঙ্গে বিয়ে হয় শ্রীরামপুর এলাকার রিম্পার। বিয়ের সময় রশিদকে সাত লক্ষ টাকা দিতে হয়েছিল রিম্পার পরিবারকে। আশ্বাস মিলেছিল জীবনভর মেয়েকে সুখে রাখার! বছর ঘুরতেই পুত্রসন্তানের জন্ম দেন রিম্পা। তারপরই বদলে যায় জীবন। ‘সুখ’ জোটেনি রিম্পার কপালে। পরিবারের অভিযোগ, বিয়ের এক বছর পর থেকেই ফের টাকার জন্য অত্যাচার শুরু করেন রশিদ। মাঝেমধ্যেই টাকা চেয়ে পাঠাতেন আর রিম্পা তা নিয়ে যেতে না পারলেই অত্যাচার।

রশিদের বাড়ি থেকে মাঝেমধ্যেই চিত্কার চেঁচামেচির আওয়াজ শুনতে পেতেন প্রতিবেশীরা। রবিবার রাতেও পান। কিন্তু রোজকার ঘটনা ভেবেই প্রথমটায় বিশেষ আমল দেননি তাঁরা। যতক্ষণে রিম্পার আর্তনাদ শুনতে পেয়ে ছুটে আসেন, ততক্ষণে দেরি হয়ে গিয়েছে অনেক। মেঝেতে পড়ে ছটফট করছেন রিম্পা। শরীরের অর্ধাংশ ঝলসে গিয়েছে। বাড়ির সকলেই তখন পালিয়েছেন। প্রতিবেশীরাই তাঁকে উদ্ধার করে বালুরঘাট সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যান। কিছুক্ষণ পর মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন: ৭৬ শতাংশ নম্বর পেয়ে জেলায় ইতিহাসে প্রথম স্নাতক রমনিতা, দেখছেন শবর-সমাজ বদলের স্বপ্ন!

প্রতিবেশীদের কথায়, ঝলসে যাওয়া শরীরেও রিম্পা বলে গিয়েছেন শেষ অত্যাচারের কথা। পরিবারের অভিযোগ, রশিদ ও তাঁর বাড়ির লোকই রিম্পাকে আগুনে পুড়িয়ে মেরেছে। তপন থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। রশিদ ও তাঁর বাড়ির সবাই পলাতক। পুলিস খোঁজ শুরু করেছে।