Daspur: তৃণমূল পুনর্গণনা চাইতেই তুমুল উত্তেজনা সমবায় সমিতির ভোটে

Daspur: এই সমবায় সমিতিতে ৩১টি আসন। তারমধ্য তৃণমূল পেয়েছে ১৫টি। ব্লক তৃণমূল সভাপতি সুনীল ভৌমিকের কথায়, "আমরা রিকাউন্টিংয়ের দাবি করেছি। তাতেই বিজেপি ও সিপিএম অবরোধ করে নাটক করছে। ওরা বলেছিল এখানে তৃণমূল জোর করে ভোট করেছিল। অথচ সেই বুথে বিজেপি জিতেছে। ফলে ওদের দাবি যে কতটা সত্য তা বোঝাই যাচ্ছে।"

Daspur: তৃণমূল পুনর্গণনা চাইতেই তুমুল উত্তেজনা সমবায় সমিতির ভোটে
পথঅবরোধ সমবায় বাঁচাও মঞ্চের। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2024 | 7:31 PM

মেদিনীপুর: সমবায়ের নির্বাচনে রক্ত ঝরল, হল পথ অবরোধও। সংখ্যা গরিষ্ঠতা না পাওয়ায় বোর্ড কে গড়বে তা নিয়েও অশান্তি। দাসপুরে সমবায় নির্বাচন ঘিরে তুমুল উত্তেজনা রবিবার। পুনর্গণনারও দাবি তুলেছে তৃণমূল। এদিকে আবার সমবায় বাঁচাও মঞ্চ ও বিরোধীরা পথ অবরোধে নামে বলে অভিযোগ। সব মিলিয়ে ছুটির দিনও সমবায় ভোট ঘিরে অশান্ত এলাকা। রিকাউন্টিং বন্ধের দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় বিজেপি ও সমবায় বাঁচাও মঞ্চের সদস্যরা। পরিস্থিতি সামাল দিতে উপস্থিত হয় বিশাল পুলিশ বাহিনী।

পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর-১ ব্লকের সুলতাননগর জোত গৌরাঙ্গ সমবায় সমিতি। রবিবার সকাল থেকে এখানকার নির্বাচন ঘিরে দফায় দফায় উত্তেজনা ছড়ায়। এমনকী মারধরে রক্ত পর্যন্ত ঝরে।

এই সমবায় সমিতিতে ৩১টি আসন। তারমধ্য তৃণমূল পেয়েছে ১৫টি। ব্লক তৃণমূল সভাপতি সুনীল ভৌমিকের কথায়, “আমরা রিকাউন্টিংয়ের দাবি করেছি। তাতেই বিজেপি ও সিপিএম অবরোধ করে নাটক করছে। ওরা বলেছিল এখানে তৃণমূল জোর করে ভোট করেছিল। অথচ সেই বুথে বিজেপি জিতেছে। ফলে ওদের দাবি যে কতটা সত্য তা বোঝাই যাচ্ছে।”

যদিও পাল্টা সমবায় বাঁচাও মঞ্চের নেতা গণেশ সামন্ত বলেন, “আমরা ১২টা আসন পেয়েছি। তৃণমূল ১৫ পেয়েছে। বিজেপি ৪ পেয়েছে। এতে তৃণমূল রেগে গিয়েছে তৃণমূল। আসলে ওরা তো বোর্ড গড়তে পারছে না। জেতা প্রার্থীদের ভয় দেখিয়ে দলে টানার চেষ্টা করছে তৃণমূল।” এই ভোটে সমবায় বাঁচাও মঞ্চের ভূমিকা গুরুত্বপূর্ণ। তারা নির্ণায়ক হতে পারে বোর্ড গঠনের ক্ষেত্রে। যদিও গণেশ সামন্ত বলেন, “আমরা কী করব সেটা পরে সিদ্ধান্ত নেব। এখনই কিছু বলছি না। তবে বোর্ড তো গড়তে হবে মানুষের জন্য।”