TMC Leader Arrested: দলীয় কর্মীর ছেলেকে অপহরণ! পুরভোটের মুখে তৃণমূল প্রার্থী ‘ঘনিষ্ঠ’ নেতা গ্রেফতার

TMC Leader Arrested: এক তৃণমূল কর্মীর ছেলেকে অপহরণের অভিযোগ উঠেছে তৃণমূলেরই নেতার বিরুদ্ধে। ভোটের আগে অস্বস্তি বাড়ল শাসক শিবিরে।

TMC Leader Arrested: দলীয় কর্মীর ছেলেকে অপহরণ! পুরভোটের মুখে তৃণমূল প্রার্থী 'ঘনিষ্ঠ' নেতা গ্রেফতার
তৃণমূল প্রার্থীর সঙ্গে ধৃত তপন দাসের ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 10:21 PM

শিলিগুড়ি: ভোটের মুখে চরম অস্বস্তি ঘাসফুল শিবিরের অন্দরে। এক তরুণকে অপহরণ করে ৪০ লক্ষ টাকা মুক্তিপণ চাওয়ার অভিযোগে গ্রেফতার করা হল তৃণমূল নেতাকে। ফ্ল্যাটের তালা ভেঙে উদ্ধার করা হয়েছে ওই তরুণকে। অপহৃত তরুণের বাবা জানিয়েছেন তিনি নিজেও তৃণমূলেরই একজন কর্মী। শিলিগুড়ির পুরভোট আসন্ন। তার আগে এমন দু জন স্থানীয় তৃণমূল নেতাকে গ্রেফতার করা হল, যাঁরা এলাকায় তৃণমূল প্রার্থীর ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত।

এই ঘটনায় মোট তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তার মধ্যে তপন দাস ও বাবু পাল স্থানীয় তৃণমূল নেতা। তাঁদের একাধিক ছবি রয়েছে পুরভোটে ২৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী প্রতুল চক্রবর্তীর সঙ্গে।

ঠিক কী ঘটেছিল

শিলিগুড়ির ভারত নগরের বাসিন্দা রিতঙ্কর সিংহ। বছর উনিশের ওই তরুণকে একটি ক্যাফে থেকে অপহরণ করা হয় বলে অভিযোগ। গত ১৩ জানুয়ারি থেকেই তিনি নিখোঁজ ছিলেন। তাঁর কোনও খোঁজ না পেয়ে পরের দিন অর্থাৎ ১৪ জানুয়ারি পরিবারের তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে পুলিশ। ১৩ তারিখের পর থেকেই রিতঙ্কর সিংহ নামে ওই তরুণের বাবার কাছে মুক্তিপণ চেয়ে ফোন যেতে থাকে। ৪০ লক্ষ টাকা পেলে ছেড়ে দেওয়া হবে এমনটাই বলেছিল অপহরণকারীরা।

ক্রমে তথ্য আসে পুলিশের হাতে। সেই তথ্যের ওপর ভিত্তি করে বৃহস্পতিবার দুপুরে শিলিগুড়ির দেশবন্ধু পাড়ার একটি ফ্ল্যাট থেকে ওই তরুণকে উদ্ধার করে পুলিশ। এ দিন একেবারে ফিল্মি কায়দায় ফ্ল্যাটের তালা ভেঙে তরুণকে উদ্ধার করা হয়। তাঁর শারীরিক অবস্থা ভালো নেই, তাই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এই ঘটনায় প্রবল চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

মাদক খাইয়ে অপহরণ

পুলিশ সূত্রে জানা গিয়েছে তপন দাস নামে ওই তৃণমূল নেতার এলাকায় একটি ক্যাফে রয়েছে। সেই ক্যাফেতে প্রায়ই যেতেন ওই তরুণ। সেখানে দীর্ঘ সময় কাটাতেন তিনি। তাঁর কাছে অনেক টাকা পয়সাও থাকত। বেশ কিছুদিন ধরে তাঁর ওপর নজর রাখার পরই অপহরণের ছক কষা হয়েছে বলে মনে করছে পুলিশ। এরপর তাঁকে মাদক খাইয়ে অপহরণ করা হয়।

অপহৃত তরুণের বাবা তৃণমূলেরই কর্মী

অপহৃত তরুণের বাবা মানিক কুমার সিংহ জানিয়েছেন তিনিও তৃণমূলেরই কর্মী। তবে, এই ঘটনায় যাঁদের বিরুদ্ধে অভিযোগ, সেই তপন দাস বা বাবু পালকে তিনি চেনেন না। তিনি জানিয়েছেন, ছেলে ক্যাফেতে গিয়েছিল, সেখান থেকেই অপহরণ করা হয়েছে।

তৃণমূল প্রার্থীর সঙ্গে একাধিক ছবিতে তপন

২৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী প্রতুল চক্রবর্তী স্বীকার করে নিয়েছেন যে ধৃতরা তৃণমূলেরই কর্মী। সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবিতে প্রতুল চক্রবর্তীর সঙ্গে দেখা গিয়েছে তপন দাসকে। এই বিষয়ে প্রশ্ন করা হলে প্রার্থী জানান, ওই দুই নেতা জেলাস্তরে তৃণমূলের যুব নেতা।

উল্লেখ্য, ধৃত নেতারা এলাকায় প্রোমোটারির সঙ্গে যুক্ত। স্থানীয় সূত্রে খবর অপহৃত তরুণের বাবা মানিক কুমার সিংহও প্রোমোটারির সঙ্গে যুক্ত। সেই ক্ষেত্রে কোনও শত্রুতা আছে কি না, তা স্পষ্ট নয়। তবে, এ দিন ওই দুই নেতা জেরায় অপহরণের কথা স্বীকার করেছে. এরপরই তাঁদের গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: Abhishek on Kalyan: ‘কল্যাণ বন্দ্যোপাধ্যায় ঠিকই বলেছেন…মমতাই নেত্রী, দলে গণতন্ত্র আছে প্রমাণিত’, মুখ খুললেন অভিষেক