North Dinajpur Tiger: অনেকটা রাতে পাড়ার কুকুরগুলোর আর্ত চিৎকারই জানান দিয়েছিল বিপদের…একটা ছাপই আতঙ্ক ধরাল গোটা গ্রামে

North Dinajpur Tiger: অনেকটা রাতে পাড়ার কুকুরগুলোর আর্ত চিৎকারই জানান দিয়েছিল বিপদের...একটা ছাপই আতঙ্ক ধরাল গোটা গ্রামে
বাঘের আতঙ্ক (নিজস্ব চিত্র)

North Dinajpur Tiger: উত্তর দিনাজপুরের ইসলামপুরের অজিতবাস এলাকায় আতঙ্কিত বাসিন্দারা।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jun 23, 2022 | 11:14 AM

উত্তর দিনাজপুর: চা বাগানে বাঘের আতঙ্ক ইসলামপুরে। বুধবার সন্ধ্যে থেকে রাতের অন্ধকারে এলাকায় বাঘ ঘুরে বেরিয়েছেন বলে দাবি গ্রামবাসীদের।  উত্তর দিনাজপুরের ইসলামপুরের অজিতবাস এলাকায় আতঙ্কিত বাসিন্দারা। গ্রামবাসীদের দাবি, ওই এলাকায় বুধবার সন্ধ্যায় নাগাদ বাঘ দেখতে পেয়েছেন তাঁদের কয়েকজন।

তাঁদের দাবি, ওই এলাকায় বুধবার সন্ধ্যায় বাঘ দেখতে পান কয়েকজন। প্রত্যক্ষদর্শীরা বলেন, কুকুরদের শব্দ পেয়ে ঘর থেকে বেরিয়ে এসেছিলেন তাঁরা। অন্ধকারে তাঁরা লক্ষ্য করেন, একটি প্রাণী একটি কুকুর ছানাকে ধরে নিয়ে ছোট বাগান থেকে জঙ্গলের দিকে অন্ধকারে মিলিয়ে গেল। ওই প্রাণীটি বাঘ বলেই মনে করছেন তাঁরা। তার গায়ে ডোরা কাটা দাগ ছিল বলে দাবি গ্রামবাসীদের।

গ্রামবাসীদের মধ্যে হইচই পড়ে যায়। আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। একত্রিত হয়ে জমিতে গিয়ে জন্তুর পায়ের ছাপটিও দেখতে পান তাঁরা। আর সেটি বাঘের পায়ের ছাপ বলে দাবি করেন তাঁরা। তবে রাতে বন দফতরের কোনও কর্মীরা সেখানে যান নি। বৃহস্পতিবার সকাল পর্যন্ত বন দফতরের দেখা মেলে নি।

তবে সেটি বাঘের পায়ের ছাপ না অন্য কোনও জন্তু সেটা বন দফতরের কর্মীরা গেলেই স্পষ্ট হবে। তবে এখনও গ্রামে আতঙ্ক রয়েছে। গ্রামবাসীরা বলেন,”একটা পায়ের ছাপ দেখতে পেয়েছিলাম। ওটা বাঘেরই পাঞ্জা হবে। গ্রামে বাঘই ঢুকেছে।”

জন্তুর পায়ের ছাপ

এখনও পর্যন্ত অবশ্য বনকর্মীরা স্পষ্ট করে কিছু বলতে পারেননি। তবে সেটি বাঘ নাকি অন্য কোনও বড় জন্তুর, সেটা স্পষ্ট নয়। গ্রামবাসীরা জানাচ্ছেন, এর আগে এলাকায় কখনও এমন ধরনের পশুর পায়ের ছাপ দেখা যায়নি। স্বাভাবিকভাবেই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA