Kolkata Weather Update: সকাল থেকেই মুখভার আকাশের, কোথায়-কোথায় হবে বৃষ্টি ?

Kolkata Weather Update: আবহাওয়া অফিস সূত্রে খবর, আন্দামান সাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্তটি। আগামিকাল সেটি নিম্মচাপে পরিণত হবে।

Kolkata Weather Update: সকাল থেকেই মুখভার আকাশের, কোথায়-কোথায় হবে বৃষ্টি ?
কালীপুজোর সময় বৃষ্টি?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 1:18 PM

কলকাতা: কালী পুজোর সময়ে হতে পারে বৃ্ষ্টি। আগাম সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়। যার জেরে আগামী সপ্তাহের শুরুতে বৃষ্টিপাত হতে পারে বলে জানা যাচ্ছে। আবহাওয়া অফিস সূত্রে খবর, আন্দামান সাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্তটি। আগামিকাল সেটি নিম্মচাপে পরিণত হবে। এর জেরে উপকূলের জেলাগুলিতে মেঘলা আকাশ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

কোথায়-কোথায় বৃষ্টি হতে পারে? আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর এই জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের। অপরদিকে, উত্তরবঙ্গ থেকে বর্ষা বিদায় নিয়েছে। দক্ষিণবঙ্গেও বর্ষা বিদায় নেবে আগামী ২৪ ঘণ্টার মধ্যে। আগামী কয়েক দিন উত্তর-পশ্চিমের শুষ্ক হাওয়া রাজ্যে।

কলকাতায় কেমন থাকবে আকাশ? জানা গিয়েছে, আজ কলকাতায় মেঘলা আকাশ থাকবে। হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বর্ষা বিদায়ের সম্ভাবনা কলকাতা থেকে। এ বছরের মতো বিদায় নেবে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। প্রভাব বাড়বে উত্তর-পশ্চিমে হাওয়ার। আবহাওয়ার বদল হবে আগামী কয়েক দিনে।

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৪ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ 88 শতাংশ।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, উত্তর আন্দামান সাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এর জেরে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণ-পূর্ব ও পূর্ব মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হবে। বৃহস্পতিবার এই নিম্নচাপ ক্রমশ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগোবে। এরপর শুক্রবার সুস্পষ্ট নিম্নচাপ এবং শনিবার গভীর নিম্নচাপে পরিণত হতে পারে সিস্টেমটি। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে এই সিস্টেমটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে বলে অনুমান আবহাওয়াবিদদের। ঘূর্ণিঝড়ের গতিপ্রকৃতি কোন দিকে হবে তা নজর রাখছেন আবহাওয়াবিদরা।