হাফ সেঞ্চুরি পার, বিবাহবার্ষিকীতে বৃদ্ধ দম্পতির চার হাত এক করলেন নাতি-নাতনিরা

আজ থেকে বছর পঞ্চান্ন আগে, বাংলা সনের নিরিখে ১৬ মাঘ ওপার বাংলায় বিয়ে হয়েছিল দিলীপের সঙ্গে গৌরীর। বর্তমানে রায়গঞ্জের মিলনপাড়ায় ছেলে-বৌ, নাতি-নাতনি নিয়ে ভরা সংসার রায় দম্পতির।

হাফ সেঞ্চুরি পার, বিবাহবার্ষিকীতে বৃদ্ধ দম্পতির চার হাত এক করলেন নাতি-নাতনিরা
পুনর্বিবাহের আসরে, নিজস্ব চিত্র
tista roychowdhury

|

Jan 31, 2021 | 5:18 PM

উত্তর দিনাজপুর: জীবনের কুড়ি-কুড়ি বসন্ত পার। একজন আশির কোঠায়, তো অন্যজন সত্তর ছুঁই ছুঁই। পরিবারের বয়োজেষ্ঠ্য দুই সদস্যের চার হাত ফের এক করে দিলেন নাতি-নাতনিরা। শনিবার রাতে রায়গঞ্জে পুনর্বিবাহ (Marriage) হল রিলীপ কুমার রায় ও গৌরী রায়ের।

আজ থেকে বছর পঞ্চান্ন আগে, বাংলা সনের নিরিখে ১৬ মাঘ ওপার বাংলায় বিয়ে হয়েছিল রিলীপের সঙ্গে গৌরীর। বর্তমানে রায়গঞ্জের মিলনপাড়ায় ছেলে-বৌ, নাতি-নাতনি নিয়ে ভরা সংসার রায় দম্পতির। বিয়ের ৫৬ তম বর্ষে বৃদ্ধ দম্পতিকে বধূ ও বরবেশে সাজিয়ে আবারও বিয়ে (Marriage) দিলেন ছেলে-বৌ, নাতি-নাতনিরা ।

আরও পড়ুন : টার্গেট গার্লস স্কুল, হাতেই হাতেই হয়ে যেত নেশার ট্যাবলেট পাচার!

শনিবার, সুসজ্জিত ছাদনাতলায় পুরোহিতের মন্ত্রোচ্চারণে শুভদৃষ্টি, সাতপাক, মালাবদল, যজ্ঞাহুতি সিঁদুর দানের মাধ্যমে সম্পন্ন হল পুনর্বিবাহের অনুষ্ঠান। বিয়ের পর, আত্মীয়স্বজন, পাড়া-প্রতিবেশীকে ডেকে নৈশভোজের আয়োজন করেছিলেন রায় পরিবার।

আরও পড়ুন : মেঠো রাস্তার ধারে তৃণমূল কর্মীর গুলিবিদ্ধ দেহ উদ্ধার

পৌরহিত্যের জীবনে প্রথম এমন অনুষ্ঠানের সাক্ষী থাকা পুরোহিত শঙ্কর চক্রবর্তী জানান, বর্তমান সময়ে আধুনিক প্রজন্ম ঘোড়দৌড়ে ব্যস্ত, সেখানে পরিবারের বৃদ্ধরা যেন খানিক ব্রাত্যই থাকেন। রায়গঞ্জের রায় পরিবার এক ব্যতিক্রমী দৃষ্টান্ত তৈরি করল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla