Blast: পাকিস্তানে মিষ্টির দোকানে বিস্ফোরণে মৃত ১, আহত ২০

Pakistan: বিস্ফোরণের পর ২১ জনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। এর পর একজনের মৃত্য়ু হয়েছে। ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

Blast: পাকিস্তানে মিষ্টির দোকানে বিস্ফোরণে মৃত ১, আহত ২০
বিস্ফোরণের পর ঘটনাস্থলে পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 6:56 PM

লাহোর: শুক্রবার সকালেই বিস্ফোরণে কেঁপেছিল আফগানিস্তানেোর রাজধানী কাবুল। দুপুরে পাকিস্তানের এখটি মিষ্টির দোকানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পাকিস্তানের বালোচিস্তান প্রদেশে ব্যস্ত বাজারের মধ্যে মিষ্টির দোকানে ওই বিস্ফোরণে ১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনায় আহত হয়েছেন ২০ জন। বালোচিস্তানের কোহলু শহরের প্রধান বাজারে ঘটেছে এই ঘটনা। যদিও এখনও অবধি কোনও গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি। কিন্তু পাক প্রশাসনের ধারণা, বালোচিস্তানের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী এই হামলায় দায়ী।

কোহলু জেলার হাসপাতাল সুপারিন্টেডেন্ট আসঘর মারি জানিয়েছেন, বিস্ফোরণের পর ২১ জনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। এর পর একজনের মৃত্য়ু হয়েছে। ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। আশঙ্কাজনক অবস্থায় যাঁরা রয়েছেন, তাঁদের দেরা গাজি খান শহরের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পাক প্রশাসনের তরফে জানানো হয়েছে, পুলিশ প্রশাসনের প্রাথমিক তদন্তে উঠে এসেছে, কোনও আত্মঘাতী হামলা এখানে ঘটেনি। তবে রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ঘটনা ঘটানো হয়েছে। তিনি আরও জানিয়েছে, বম্ব ডিস্পোজাল দলের সদস্যরা ঘটনাস্থলে গিয়েছেন। শীঘ্রই তাঁরা বিস্পোরণের ধরন, কী বিস্ফোরণ ব্যবহৃত হয়েছে এ ব্যাপারে জানাবেন। বালোচিস্তান প্রদেশে সম্প্রতিকালে বেশ কয়েকটি রিমোট কন্ট্রোল বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে জানা গিয়েছে।

কাবুলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে শুক্রবার সকালেই আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটে। ওই শিক্ষা প্রতিষ্ঠানে সে সময় প্রস্তুতি পরীক্ষায় ব্যস্ত ছিলেন পড়ুয়ারা। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে ১৯ জনের মৃত্যুর খবর। ২৭ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।