Florida Sailfish Attack: ‘খুনে মাছ’ আচমকা জল থেকে লাফিয়ে মহিলার কুঁচকিতে করল ‘ছুরিকাঘাত’! অবিশ্বাস্য হলেও সত্যি

Florida Sailfish Attack: আচমকা জল থেকে লাফিয়ে উঠল ৪৫ কেজির বেশি ওজনের মাছটি। কিছু বুঝে ওঠার আগেই কুঁচকিতে আঘাত। প্রতিক্রিয়া জানানোর সময়ই পাননি মহিলা।

Florida Sailfish Attack: 'খুনে মাছ' আচমকা জল থেকে লাফিয়ে মহিলার কুঁচকিতে করল 'ছুরিকাঘাত'! অবিশ্বাস্য হলেও সত্যি
সেইলফিশ (ফাইল চিত্র)
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Jul 26, 2022 | 9:20 AM

ওয়াশিংটন: শুনে অবিশ্বাস্য মনে হতে পারে। সম্প্রতি আমেরিকায় ফ্লোরিডায় মাছ ধরতে গিয়েছিলেন এক ৭৩ বছরের বৃদ্ধা। আচমকা জল থেকে লাফিয়ে ওঠে ১০০ পাউন্ড বা ৪৫ কেজির বেশি ওজনের একটি মাছ। কিছু বুঝে ওঠার আগেই মাছটি তার মুখের সামনে কড়াতের মতো অংশ দিয়ে ওই মহিলার কুঁচকিতে আঘাত করে ফের জলে ফিরে যায়! মার্টিন কাউন্টি শেরিফের অফিসে থেকে জানানো হয়েছে, ঘটনার সময় ওই মহিলা এবং তাঁর দুই সঙ্গী ইনস্টাগ্রাম রিল তৈরি করার চেষ্টা করছিলেন।

মার্টিন কাউন্টি শেরিফের অফিসের প্রতিবেদন অনুসারে, ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার। তারা আরও জানিয়েছে, মাছটি ছিল একটি সেইলফিশ। মহিলার নাম ক্যাথরিন পারকিন্স। দুই সঙ্গীকে নিয়ে একটি ছোট নৌকায় করে মাঝ ধরতে গিয়েছিলেন তিনি। হঠাৎ তাঁরা দেখেছিলেন, সেইলফিশটি তাঁদের নৌকায় বারবার আঘাত করছে। এরপরই তাঁরা মাছটির একটি ইনস্টাগ্রাম রিল তৈরি করার চেষ্টা করেন। ক্যাথরিন নৌকার মাঝামাঝি অংশে দাঁড়িয়ে ছিলেন। স্থানীয় সংবাদমাধ্যমগুলিকে তিনি বলেছেন, “কোনও প্রতিক্রিয়া জানানোরই সময় পাইনি। পুরোটা খুব দ্রুত ঘটেছিল। মাছটি হঠাৎ লাফিয়ে উঠে আঘাত করেই জলে নেমে গিয়েছিল। তারপরই মনে হয়েছিল কুঁচকিতে কেউ ছুরিকাঘাত করেছে।”

তাঁর দুই সঙ্গী অবশ্য অক্ষতই ছিলেন। ঘটনার পরপরই, তাঁরা ক্যাথরিনের ক্ষতটির উপর চাপ দিয়েছিলেন। ফলে, বেশি রক্তপাত হতে পারেনি। এরপর তাঁরা খবর দেন স্যান্ডস্প্রিট পার্কের কর্মকর্তাদের। দ্রুত ক্যাথরিন পারকিন্সকে এইচসিএ ফ্লোরিডা লনউড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে। কিন্তু, হঠাৎ কী কারণে মাছটি আক্রমণাত্মক হয়ে উঠল, তা বোঝা যায়নি।

জীববিজ্ঞানীরা জানিয়েছেন, সেইলফিশ হল ইস্টিওফোরাস গোত্রের সামুদ্রিক মাছ। নীল কিংবা ধূসর রঙের হয়। তাদের একটি বিশেষ বৈশিষ্ট্য হল বড়মাপের পৃষ্ঠীয় পাখনা। এটিকে সেইল বা পাল বলা হয়। আর এর থেকেই এই মাছের নামরকরণ হয়েছে। অনেকসময়ই এই পাখনা মাছটির পিছের পুরো অংশ জুড়েই প্রসারিত থাকে। এদের আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল, মুখের সামনে কড়াত বা ছুরি মতো লম্বা ধারালো অংশ বা রোস্ট্রাম। সেই সঙ্গে আকৃতিতে বড় হলেও সেইলফিশ হল সমুদ্রের দ্রুততম মৎস প্রজাতির অন্যতম।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla