গাড়িতে টেনে তুলে সপাটে চড়, আফগান কমেডিয়ানকে খুনের দায় অস্বীকার করল তালিবান

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে গাড়িতে তুলে নিয়ে যাওয়া হচ্ছে ওই কমেডিয়ানকে।

গাড়িতে টেনে তুলে সপাটে চড়, আফগান কমেডিয়ানকে খুনের দায় অস্বীকার করল তালিবান
কমেডিয়ানের ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 10:34 PM

কাবুল: কয়েক দিন আগেই মৃত্যু হয়েছে আফগান কমেডিয়ানের। আর তারপরই সামনে এল একটি ভিডিয়ো। যেখানে দেখা যাচ্ছে, ওই কৌতুক অভিনেতাকে গাড়িতে তুলে নিয়ে যাচ্ছে বন্দুকধারী লোকজন। তবে এই ঘটনায় দায় অস্বীকার করেছে তালিবান। জানা গিয়েছে, কেউ বা কারা ওই অভিনেতাকে বাড়ি থেকে তুলে নিয়ে চলে যায়। তারপর ওই অভিনেতার মৃত্যুর খবর আসে। ওই অভিনেতা আগে পুলিশে চাকরিও করতেন।

আফগানিস্তানের জনপ্রিয় এই কৌতুক অভিনেতার নাম নজর মহম্মদ। একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, গাড়িতে বসিয়ে সপাটে চড় মারা হচ্ছে তাঁকে। ওই অভিনেতা খাসা জওন নামে পরিচিত। কিছুদিন আগে সংবাদমাধ্যমে জানা যায় অজ্ঞাত পরিচয়ের কোনও এক বন্দুকধারীর হাতেই খুন হয়েছেন ওই ব্যক্তি। এই ঘটনার পরই সামনে আসা ভিডিয়ো চাঞ্চল্য ছড়িয়েছে। মনে করা হচ্ছে, অপহরণ করার পরেই এই ভিডিয়োটি তোলা হয়। গত ২৭ জুলাই এক সাংবাদিক ভিডিয়োটি টুইটারে শেয়ার করেছেন। সেখানেই দেখা গিয়েছে একদল বন্দুকধারী ওই অভিনেতাকে মারধর করছে।

আফগান সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, গত সপ্তাহে এক রাতে খাশাক এলাকায় ওই অভিনেতাকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে হত্যা করা হয়। এই কৌতুক অভিনেতা একসময়ে কান্দাহার পুলিশের হয়েও কাজ করেছেন। তাঁর মৃত্যুতে তালিবানদেরকেই দায়ী করেছে অভিনেতার পরিবার। যদিও ঘটনার সঙ্গে জড়িত থাকার দায় অস্বীকার করেছে তালিবান। আরও পড়ুন: বড় ঘোষণা! ব্যাঙ্ক বন্ধ হয়ে গেলে পেতে পারেন ৫ লক্ষ টাকা