Indian Language: আমেরিকার রেস্তোরাঁয় এই ভারতীয় ভাষা বলে বিনামূল্যে খাবার খেলেন মার্কিন ইউটিউবার

American Youtuber: ওই আমেরিকান ইউটিউবার জানিয়েছেন জীবনে তিনি কখনও ভারতে আসেননি।

Indian Language: আমেরিকার রেস্তোরাঁয় এই ভারতীয় ভাষা বলে বিনামূল্যে খাবার খেলেন মার্কিন ইউটিউবার
আমেরিকার ইউটিউবার জায়োমা
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Sep 20, 2022 | 9:00 AM


নিউ জার্সি: স্থানীয় ভাষা জানলে তা থেকে প্রচুর সুবিধা পাওয়া যায়। কোথাও ঘুরতে গিয়ে হোক বা কোথাও চাকরি বা খোঁজে, ভিন দেশে গিয়ে সে দেশের ভাষা জানলে সব সময় মেলে বাড়তি সুবিধা। সম্প্রতি আমেরিকার এক ইউটিউবার নিজের দেশে বিদেশী ভাষা বলে যে ভাবে সমাদৃত হয়েছেন, তাতে তিনি আপ্লুত। সেই ঘটনার ভিডিয়োও তিনি শেয়ার করেছেন নিজের ইউটিউবে। আমেরিকার বসে দক্ষিণ ভারতীয় ভাষা তাঁকে জুটিয়ে দিয়েছে বিনামূল্যের খাবার।

আমেরিকার ইউটিউবার জায়োমা সম্প্রতি আমেরিকার নিউ জার্সির ভারতীয় রেস্তোরাঁয় গিয়েছিলেন। সেখানে গিয়ে ভারতীয় ভাষায় কথা বলে অর্ডার দেওয়ার চেষ্টা করেন তিনি। ভাঙা ভাঙা স্বরেই তেলেগুতে কথা বলেছেন তিনি। কিন্তু তাতে রেস্তোরাঁর ভারতীয়রা খারাপ তো মনে করেননি। উল্টে জায়োমার চেষ্টা তাঁরা অভিভূত। যেচে জায়োমাকে খাবার খাইয়েছেন রেস্তোরাঁ কর্তৃপক্ষ। কিন্তু সেই টাকার কোনও খরচ নেননি।

আমেরিকান ইউটিউবার জায়োমা প্রথমে গিয়েছিলেন পরিবার ডিলাইট নামের একটি ভারতীয় রেস্তোরাঁয়। সেখানে ভাঙা ভাঙা তেলুগু ভাষায় কথা বলে ইরানি চা অর্ডার করেন। সেখানে উপস্থিত ভারতীয়তা তাঁর চেষ্টার সমাদরও করেন । এর পর হায়দরাবাদ হাউস নামের একটি রেস্তোরাঁয় যান তিনি। সেখানে গিয়ে বিরিয়ানির অর্ডার দেন। সেখানেও তেলুগু বলার চেষ্টা করেন তিনি। বিরিয়ানির পাশাপাশি সেখানেও বিনামূল্যে ইরানি চা দেন রেস্তোরাঁ মালিক। এর পর সপ্তগিরি টেস্ট অব ইন্ডিয়া নামের একটি রেস্তোরাঁয় গিয়েছিলেন তিনি। সেখানে অবশ্য বিনামূল্যে খাবার পাননি তিনি। কিন্তু উত্থাপম খেতে খেতে তেলেগুতে অনেক কথা বলেছেন। ম্যাঙ্গো লস্যিও খেয়েছেন।  গোলকোন্ডা চিমনি নামের একটি রেস্তোরাঁর কর্মীরা তাঁকে বিনামূল্যে খাবার খাইয়েছেন।

যদিও ওই আমেরিকান ইউটিউবার জানিয়েছেন জীবনে তিনি কখনও ভারতে আসেননি। অনলাইনে তেলেগু ভাষা তিনি শিখেছেন বলে জানিয়ছেন। জায়োমা বলেছেন, “আজ অনেক খাবার বিনামূল্যে খেলাম।” এই সব রেস্তোরাঁয় খাবার এবং আতিথেয়তাও খুব ভাল বলে নিজের ইউটিউব ভিডিয়োয় জানিয়েছেন ওই আমেরিকান ইউটিউবার।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla