Sheikh Hasina: হাসিনা অপহরণ করেছেন! আরও একটি মামলা ঠুকল ইউনুস সরকার

Sheikh Hasina: অভিযোগকারী সোহেল রানা জানিয়েছেন, ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি রাতে তাঁকে অপহরণ করা হয়েছিল। বন্ধুর সঙ্গে ফেরার সময় একটি গাড়িতে তোলা হয় তাঁকে। এবং শারীরিক নির্যাতন করা হয়। তিনি আর রাজনীতি করবেন কি না, জানতে চাওয়া হয়েছিল।

Sheikh Hasina: হাসিনা অপহরণ করেছেন! আরও একটি মামলা ঠুকল ইউনুস সরকার
ভগ্নহৃদয়ে দেশ ছাড়েন শেখ হাসিনাImage Credit source: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2024 | 6:51 PM

ঢাকা: প্রধানমন্ত্রিত্ব থেকে পদত্যাগ করে তিনি বাংলাদেশ ছেড়েছেন। তবে মামলার জাল পিছু ছাড়ছে না শেখ হাসিনার। বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আরও একটি মামলা হল। দুই দিনে দুই মামলার মুখোমুখি বাংলাদেশের সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রী ও আওয়ামী লিগ প্রধান শেখ হাসিনা। এবার এই মামলায় শেখ হাসিনা-সহ পাঁচজনের বিরুদ্ধে অপহরণের অভিযোগ আনা হয়েছে। বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরির আদালতে এই আবেদন করেছেন সোহেল রানা নামে এক আইনজীবী। এই আবেদনের বিষয়ে শুনানি হয়। তবে শুনানি হলেও এখনও কোনও নির্দেশ বিচারক দেননি বলে জানিয়েছেন মামলাকারী সোহেল রানা।

এই মামলার আবেদনকারী বাংলাদেশের সুপ্রিম কোর্টের আইনজীবী সোহেল রানা। তাঁর জবানবন্দি রেকর্ড করে অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করতে রাজধানী ঢাকার উত্তরা পশ্চিম থানার পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত। মামলায় সদ্য প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সদ্য প্রাক্তন আইনমন্ত্রী আনিসুল হক, প্রাক্তন আইজিপি শহিদুল হক, প্রাক্তন র‍্যাব ডিজি বেনজির আহমেদের বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে। র‍্যাবের আরও ২৫ সদস্যকে এই মামলায় অভিযুক্ত করা হয়েছে।

নিজের অভিযোগে সোহেল রানা জানিয়েছেন, ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি রাতে তাঁকে অপহরণ করা হয়েছিল। বন্ধুর সঙ্গে ফেরার সময় একটি গাড়িতে তোলা হয় তাঁকে। এবং শারীরিক নির্যাতন করা হয়। তিনি আর রাজনীতি করবেন কি না, জানতে চাওয়া হয়েছিল। তিনি না বলার পর তাঁকে ছাড়া হয়। হাসিনা দেশ ছেড়ে চলে যাওয়ার পর এই নিয়ে মুখ খুললেন তিনি।

এর আগে মঙ্গলবার প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লিগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের-সহ ৭ জনের বিরুদ্ধে মুদি দোকানদার আবু সায়েদকে হত্যার অভিযোগে মামলা করা হয়। এই মামলার আবেদন নিয়ে আদেশও দেয় আদালত। আবেদনটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, গুম, খুন ও গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিচারের দাবিতে এদিন ঢাকায় বিক্ষোভ মিছিল করে বিএনপি। এদিন সকালে মিছিল ও সমাবেশে নেতারা বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া দেশকে বিপদে রেখে কখনও পালিয়ে যাননি। শেখ হাসিনা তাঁর দলের নেতা-কর্মীদের ফেলে পালিয়ে গেছেন। হাসিনা সরকারের সমালোচনা করে বিএনপি নেতারা আরও বলেন, ব়্যাব এবং পুলিশকে জনগণের বিরুদ্ধে দাঁড় করিয়েছে তারা। বিগত সরকার যেসব অনৈতিক কাজ করেছে, তার সুষ্ঠু তদন্তপূর্বক বিচারের দাবি জানায় বিএনপি।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)