UN Headquater: রাষ্ট্রপুঞ্জের সদর দফতরের বাইরে বন্দুক হাতে ঘোরাফেরা, ব্যক্তিকে আটক করল পুলিশ

armed man: পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার বেলা দেড়টা নাগাদ ওই ব্যক্তিকে বন্দুক হাতে দফতরের প্রধান ফটকের বাইরে দেখতে পাওয়ার সঙ্গে সঙ্গে তাঁকে আটক করা হয়। জানা গিয়েছে, ওই ব্যক্তির বয়স ৬০ বছর।

UN Headquater: রাষ্ট্রপুঞ্জের সদর দফতরের বাইরে বন্দুক হাতে ঘোরাফেরা, ব্যক্তিকে আটক করল পুলিশ
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 8:13 AM

নিউ ইয়র্ক: বারবার বন্দুকধারীদের হামলা ক্ষতিগ্রস্ত হয়েছে বিশ্বের নানা দেশ। বেশিরভাগ ক্ষেত্রেই বন্দুকবাজের হানায় যুক্ত থেকেছে কোনও বিচ্ছিন্নতাবাদী সংগঠন। কিন্তু এবার যে ঘটনা ঘটেছে তা স্বাভাবিক ভাবেই নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে দিতে বাধ্য। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে অবস্থিত রাষ্ট্রপুঞ্জের প্রধান দফতর বেশ কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয়।

কেন বন্ধ করা হয়েছিল এই গুরুত্বপূর্ণ দফতর? এই প্রশ্নের উত্তর বিশ্বের থেকে গুরুত্বপূর্ণ এই সংস্থার নিরাপত্তা নিয়েই প্রশ্ন তুলে দেবে। জানা গিয়েছে, নিউ ইয়র্কে রাষ্ট্রপুঞ্জের সদর কার্যালয়ের বাইরে বন্দুক হাতে এক ব্যক্তিকে দেখা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তির হাতে যে বন্দুকটি ছিল ওটি শটগান।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার বেলা দেড়টা নাগাদ ওই ব্যক্তিকে বন্দুক হাতে দফতরের প্রধান ফটকের বাইরে দেখতে পাওয়ার সঙ্গে সঙ্গে তাঁকে আটক করা হয়। জানা গিয়েছে, ওই ব্যক্তির বয়স ৬০ বছর। পু্লিশ জানিয়েছে, ম্যানহাটনের প্রথম অ্যাভিনিউতেই প্রথমবার নজরে আসেন ওই ব্যক্তি। এর প্রায় তিন ঘণ্টা পর তাঁকে গ্রেফতার করা হয়। ওই ব্যক্তিকে আটক করার সময় তিনি নিজের গলায় বন্দুক তাগ করেছিলেন বলেই জানা গিয়েছে। এরপরেই রাষ্ট্রপুঞ্জের সদর দফতরের দরজা বন্ধ করে দেওয়া হয়। পুলিশ জানিয়েছে, আটক ব্যক্তি নিরাপত্তার পরিধি লঙ্ঘন করার কোনও চেষ্টা করেননি বলেই তাদের মনে হয়েছে। এই ঘটনায় সাধারণ জনগণও কোনও ঝুঁকির মধ্যে পড়েনি বলে জানা গিয়েছে।

খবর সামনে আসার পর সংস্থার সদর দফতরে থাকা ব্যক্তি নিরাপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়েছিল। কিন্তু পরে তাদের অন্যান বাহির পথ দিয়ে বেরিয়ে আসার অনুমতি দেওয়া হয়। বৃহস্পতিবার, রাষ্ট্রপুঞ্জে সাধারণ পরিষদ ও নিরাপত্তা পরিষদের অধিবেশন ছিল, বড় কোনও ধরনের ঘটনা ঘটলে সমস্যা বাড়ত। রাষ্ট্রপুঞ্জের মুখপাত্র স্টিফেন ডুজারিক জানিয়েছেন, ওই ব্যক্তি রাষ্ট্রুপুঞ্জের প্রাক্তন কর্মী। ধৃতের বিরুদ্ধে কোন কোন ধারায় মামলা করেছে পুলিশ তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন Viral Video: প্রেসার কুকার দিয়ে কফি বানিয়ে ফেরি করেন এই প্রবীণ! ভাইরাল ভিডিয়ো দেখে বিস্মিত নেটিজ়েনরা

আরও পড়ুন Twitter CEO Parag Agarwal: বায়ো বৃত্তান্ত: বম্বে আইআইটি থেকে বার্ষিক সাড়ে সাত কোটি টাকার মাহিনা… টুইটার সিইওর সিড়ি ভাঙার অঙ্ক