Train Accident: বিকট একটা শব্দ, তারপরই লাইনচ্যুত হল একের পর এক বগি! ভয়াবহ দুর্ঘটনায় মৃত কমপক্ষে ৩

US Train Derailed: গতকাল দুর্ঘটনার সময় ট্রেনে প্রায় ১৪৭ জন  যাত্রী ও ১৩ জন ক্রু সদস্য ছিল। উত্তর মন্টানার জপলিনের কাছে দুপুর চারটে নাগাদ দুর্ঘটনাটি ঘটে।

Train Accident: বিকট একটা শব্দ, তারপরই লাইনচ্যুত হল একের পর এক বগি! ভয়াবহ দুর্ঘটনায় মৃত কমপক্ষে ৩
লাইনের ধারেই দাঁড়িয়ে রয়েছেন যাত্রীরা। ছবি: টুইটার

মন্টানা: চেনা পথ দিয়েই প্রতিদিনের মতোই দ্রুতগতিতে ছুটছিল ট্রেন(Train)-টি,  হঠাৎই বিকট একটা শব্দ কানে এল যাত্রীদের। কিছু বুঝে ওঠার আগেই হেলে গেল কামরাগুলি, লাইন থেকে নেমে গেল একের পর এক কামরা। ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় (Train Accident) মৃত্যু হয়েছে কমপক্ষে তিনজনের, আহত অন্তত ৫০।

শনিবার দুপুরেই মার্কিন যুক্তরাষ্ট্রের মন্টানা(Montana)-এ লাইনচ্যুত হয়ে যায় একটি ট্রেন। অ্যামট্রাক রেল অপারেটরদের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনায় কমপক্ষে ৩ জনের মৃত্যু হয়েছে এবং ৫০ জন আহত হয়েছেন। সিয়াটেল থেকে শিকাগো যাওয়ার পথেই উত্তর-মধ্য মন্টানায় লাইনচ্যুত হয়ে যায় ট্রেনটি।

ওই রেল সংস্থার তরফে দুর্ঘটনার কারণ স্পষ্টভাবে জানানো না হলেও একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, স্থানীয় কর্তৃপক্ষের সহযোগিতায় উদ্ধারকার্য শুরু করেছে অ্যামট্রাক। ট্রেন থেকে যাত্রীদের উদ্ধার করার কাজ চলছে এবং আহতদের স্থানীয়দের সহযোগিতায় হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্য়ম সূত্রে জানা গিয়েছে, গতকাল দুর্ঘটনার সময় ট্রেনে প্রায় ১৪৭ জন  যাত্রী ও ১৩ জন ক্রু সদস্য ছিল। উত্তর মন্টানার জপলিনের কাছে দুপুর চারটে নাগাদ দুর্ঘটনাটি ঘটে। পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে যায়। কানাডার সীমান্ত থেকে মাত্র ৪৮ কিলোমিটার দূরেই এই দুর্ঘটনাটি ঘটে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একাধিক ভিডিয়োয় দেখা যাচ্ছে, কাত হয়ে থাকা ট্রেনের কামরাগুলি থেকে অতি সাবধানে যাত্রীদের বের করে আনা হচ্ছে। ট্রেনের একটি কামরা সম্পূর্ণরূপে উলটে গিয়েছিল, সেই কামরার ছাদ কেটে যাত্রীদের উদ্ধার করা হয়।  বাকি কামরাগুলি থেকে যাত্রীদের বের করে আনা হয়। মাঝপথেই ট্রেন দুর্ঘটনা হওয়ায় যাত্রীদের ওই দুর্ঘটনাগ্রস্থ ট্রেনের পাশেই যাবতীয় ব্য়াগ নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় উদ্ধারকারী গাড়ির অপেক্ষায়।

মন্টানার বিপর্যয় ও জরুরি বিভাগের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনায় একধিক ব্যক্তির মৃত্যু হয়েছে এবং কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

আরও পড়ুন: Taliban: শহরের মাঝখানেই ক্রেনে ঝুলছে গুলিবিদ্ধ চারটি দেহ! অপহরণের চরম শাস্তি দিল তালিবান

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla