বাংলাদেশের হিন্দু পরিবারে ওপর হামলা, ভাঙল মন্দিরের প্রতিমা

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলায় অন্তত ১৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৯ জন হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশের হিন্দু পরিবারে ওপর হামলা, ভাঙল মন্দিরের প্রতিমা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 5:38 PM

সাতক্ষীরা: শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের কদমতলা গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা। মঙ্গলবার রাতে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা করে ৬০-৭০ জনের একটি দল। এমনটাই জানা গিয়েছে সে দেশের বিভিন্ন সংবাদ মাধ্যম মারফত। মঙ্গলবার রাতের এই ঘটনায় তিনটি বসতবাড়ি ও মন্দির ভাঙচুর হয়েছে বলে জানা গিয়েছে।

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলায় অন্তত ১৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৯ জন হাসপাতালে চিকিৎসাধীন। হামলার ফের ১১ জনের নামে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। সে দেশের সংবাদ মাধ্যম অনুযায়ী, ১৫-২০টি মোটরসাইকেল ও দু’টি পিকআপ ভ্যানে এসে হামলাকারীরা হামলা চালায়।

যে ব্যক্তি হামলার শিকার হয়েছেন, তিনি জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে হামলাকারীরা বাড়িতে এসে ইটবৃষ্টি শুরু করে। এরপর তাঁর ভাইয়ের মেয়েকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করলে তিনি বাধা দেন। তখনই শুরু হয় তাণ্ডব। হামলার শিকার হওয়া ওই ব্যক্তির ৩ আত্মীয়রা বাড়িতেও হামলা হয়। পাশাপাশি একটি মন্দিরের প্রতিমাও ভাঙচুর হয় বলে অভিযোগ। হামলার পর সেখানে রাত ১০টার দিকে শ্যামনগর থানার ওসি যান। যদিও পুলিশ যাওয়ার আগেই এলাকা ছেড়ে পালায় দুস্কৃতীরা।

কয়েকদিন আগেও বাংলাদেশের (Bangladesh) সুনামগঞ্জের হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামে হামলা চালিয়েছিল কয়েক হাজার দুষ্কৃতি। এই হামলার ঘটনায় ঘরছাড়া হতে বাধ্য হয়েছিলেন গ্রামবাসীরা। হামলার অভিযোগ মূলত হেফাজতে ইসলাম সমর্থকদের বিরুদ্ধে উঠেছিল। বিবিসির প্রতিবেদন অনুযায়ী, হামলাকারীরা ওই গ্রামের ৮৮টি বাড়িঘর ও ৭-৮টি পারিবারিক মন্দির ভাঙচুর করেছিল। চলেছিল লুটপাটও।

আরও পড়ুন: সেপ্টেম্বরের আগেই আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত বাইডেন প্রশাসনের