লকডাউনের গেরোয় বাংলাদেশের শেয়ার বাজারে স্রেফ আড়াই ঘণ্টার লেনদেন

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন জানিয়েছে, সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শেয়ার বাজার খোলা থাকবে।

লকডাউনের গেরোয় বাংলাদেশের শেয়ার বাজারে স্রেফ আড়াই ঘণ্টার লেনদেন
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 7:09 PM

ঢাকা: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত বাংলাদেশ (Bangladesh)। ১৪ তারিখ থেকে ‘সর্বাত্মক লকডাউনের’ পথে হেঁটেছে হাসিনা সরকার। পরিস্থিতি এতটাই শোচনীয় যে ব্যাঙ্ক পর্যন্ত খোলা না রাখার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত বাংলাদেশ ব্যাঙ্ক জানিয়েছে, শাখায় পরিষেবা মিলবে। আর ব্যাঙ্ক খোলা রাখার সিদ্ধান্তের মতোই খোলা থাকছে শেয়ার বাজার।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC) জানিয়েছে, সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শেয়ার বাজার খোলা থাকবে। তবে ব্যাঙ্ক কখন খুলবে ও তার সময়সীমা কী? সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। শাখা পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত বাংলাদেশ ব্যাঙ্ক জানাতেই বিএসইসি কর্তৃপক্ষ জানিয়েছিল শেয়ার বাজার এক সপ্তাহের জন্য বন্ধ থাকবে। ব্যাঙ্ক সিদ্ধান্ত বদল করতেই ফের বাজার খোলায় সায় দিল বিএসইসি।

১৪ থেকে ২১ এপ্রিল, এই ৭ দিন ‘সর্বাত্মক লকডাউন’ বাংলাদেশে। এই সময় সব সরকারি, আধা সরকারি, বেসরকারি অফিস ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলেই জানা গিয়েছে। এখনও লকডাউনেই রয়েছে বাংলাদেশ। তবে একাধিক সরকারি অফিস বন্ধ থাকলেও বেশ কিছু অফিস খোলা রয়েছে। যা সম্পূর্ণ বন্ধ হয়ে যাবে আগামিকাল অর্থাৎ ১৪ এপ্রিল থেকে।

আরও পড়ুন: ‘যদি ট্রাম্প লড়েন তাহলে…’, ২০২৪ মার্কিন নির্বাচন নিয়ে বড় ঘোষণা নিকি হেলের