জালে পড়ল বিশাল কাতলা মাছ, দাম উঠল ৪৪ হাজার টাকা

মাছের চেহারা দেখে চমকে গিয়েছেন মৎস্যজীবীরাও।

  • Publish Date - 8:01 pm, Thu, 22 July 21 Edited By: tannistha bhandari
জালে পড়ল বিশাল কাতলা মাছ, দাম উঠল ৪৪ হাজার টাকা
এই সেই মাছ

ঢাকা: এমনিতে পদ্মা নদীর মাছের খ্যাতি রয়েছে। বর্ষাকালে বড় বড় মাছ ধরার ঘটনাও বিরল নয়। তাই বলে কাতলা মাছের দাম ৪৪ হাজার টাকা! এমন দামেই বিক্রি হল সেই বিশাল মাছ। মাছটির ওজন ছিল ২৫ কেজি ৩০০ গ্রাম। বৃহস্পতিবার সকালে বাংলাদেশের রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতয়ার ৫ নম্বর ফেরিঘাট এলাকায় এই মাছটি ৪৪ হাজার ২০০ টাকায় বিক্রি করা হয়েছে।

এ দিন সকালে পদ্মা ও যমুনা নদীর সংযোগস্থলে ঢালারচর এলাকায় নিরঞ্জন হালদার নামের এক জেলের জালে ধরা পড়ে ২৫ কেজি ৩০০ গ্রামের ওজনের এই মাছ। সকাল সাড়ে ১০টার দিকে মাছটি ৫ নম্বর ফেরিঘাট এলাকায় বিক্রির জন্য নিয়ে যাওয়া হয়। আড়তদার দুই ভাই সম্রাট শাহজাহান শেখ ও নুরু ইসলাম শেখ যৌথভাবে মাছটি কিনে নেন। কেজি প্রতি দাম দেওয়া হয় ১ হাজার ৭০০ টাকা। প্রতি কেজি ১ হাজার ৭৫০ টাকা হিসেবে ৪৪ হাজার ২০০ টাকায় মাছটি বিক্রি করা হয়।

মাছের আড়তদার শাহজাহান শেখ বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে ঘাটে মাছের ব্যবসা করি। এসব মাছ সাধারণত কোনও বড় আড়তদারেরা কিনে নেন। স্থানীয়ভাবে এ সব মাছের ক্রেতা কম। এ দিন তিনি মাছটি কেনার ঘণ্টাখানেকের মধ্যেই বিক্রি করে দেন। আরও পড়ুন: আছড়ে পড়ছে চতুর্থ ঢেউ, ‘প্রেমের শহরে’ টিকানীতিতে বৈষম্যের অভিযোগ, ক্ষুব্ধ স্থানীয়রা

Click on your DTH Provider to Add TV9 Bangla