Bangladesh News: ‘বিদেশিদের কাছে যেতে হত না’, খালেদা জিয়ার দলকে আক্রমণে হাসিনা

সম্প্রতি আমেরিকা ও ব্রিটেন থেকে ঘুরে এসেছে বাংলাদেশের প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গে বিকেলে গণভবনে সাংবাদিক বৈঠক করেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী সেখান থেকে বিএপিকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি।

Bangladesh News: 'বিদেশিদের কাছে যেতে হত না', খালেদা জিয়ার দলকে আক্রমণে হাসিনা
শেখ হাসিনা।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2022 | 8:45 PM

ঢাকা: আগামী বছরই বাংলাদেশে সাধারণ নির্বাচন, তার আগেই দেশের অন্যতম প্রধান বিরোধী দল খালেদা জিয়ায় বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি বা বিএনপিকে কড়া ভাষায় আক্রমণ করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী তথা শাসক দল আওয়ামি লিগের সভাপতি শেখ হাসিনা। হাসিনার দাবি, দেশে বিএনপির কোনও সমর্থন নেই, সমর্থন থাকলে বিদেশিদের মুখাপেক্ষী হয়ে থাকার কোনও প্রয়োজন ছিল না, এমনকী তাদের কাছে ধরনাও দিতে হত না। শেখ হাসিনা মনে করেন, জনসমর্থন ও জনগণের ওপর আস্থা থাকলে, বিশ্বাস থাকলে বিএনপি জনগণের কাছে যেত তা না করে তারা বিদেশির থেকে সাহায্য চাইছে।

সম্প্রতি আমেরিকা ও ব্রিটেন থেকে ঘুরে এসেছে বাংলাদেশের প্রধানমন্ত্রী। এ প্রসঙ্গে বিকেলে গণভবনে সাংবাদিক বৈঠক করেছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী সেখান থেকে বিএপিকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। বিএনপি নেতৃত্ব বিভিন্ন দেশের রাষ্ট্রদূতের কাছে যাচ্ছে, এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানিয়েছে, জনগণের ওপর বিএনপির আস্থা নেই সেই কারণে তারা বিভিন্ন রাষ্ট্রদূতের কাছে যাচ্ছে। তিনি বলেন, ” তারা কোন মুখে জনগণের কাছে ভোট চাইতে যাবে। আগুন দিয়ে পোড়ানো, মানুষ খুন করা, বোমা মারা, গ্রেনেড মারা- বিএনপি সব কুকীর্তিই করেছে। মানুষ প্রশ্ন করলে তারা কোনও জবাব দিতে পারবে না। সেই কারণে মানুষের কাছে না গিয়ে বিদেশিদের কাছে যেতে হচ্ছে।”

শেখ হাসিনার দাবি, গণতান্ত্রিক আন্দোলনে কোনও দলকেই বাধা দেওয়া হচ্ছে না, বিএনপিকেও না। হাসিনা বলেন, “আমরা তো আন্দোলনে কোনও বাধা দিচ্ছি না। আমরা বলি যত ইচ্ছে আন্দোলন, লড়াই, সংগ্রাম করুন। কিন্তু ওরাই তা করতে পারছে না, তাতে আমাদের করার মতো নেই। আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে, জনতার রায়ে নির্বাচনের মাধ্যমেই এসেছে। আমরা অবশ্যই চাই সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক। এখন কেউ করতে না চাইলে আমরা তো আর জোর করে তাদের করাতে পারি না।”