বাংলাদেশে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, অভাব মেটাতে অক্সিজেন পাঠাচ্ছে ভারত

গত কয়েকদিন ধরে বাংলাদেশে প্রবল হারে বেড়েছে সংক্রমণ। অক্সিজেনের অভাবে মৃত্যুর ঘটনাও ঘটেছে। ইতিমধ্যে বেশ কয়েকটন অক্সিজেন পাঠানো হয়েছে ভারত থেকে।

বাংলাদেশে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, অভাব মেটাতে অক্সিজেন পাঠাচ্ছে ভারত
ফাইল চিত্র। PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 1:47 PM

ঢাকা: বাংলাদেশে করোনা সংক্রমণ ভয়ঙ্কর আকার ধারন করেছে। প্রতিদিনই বাড়ছে সংক্রমণ।এই পরিস্থিতে ভারত থেকে ঢাকায় পাঠানো হচ্ছে অক্সিজেন। জানা গিয়েছে, টাটানগর থেকে ২০০ মেট্রিক টন লিকুইড অক্সিজেন বাংলাদেশে পাঠাবে ভারত। ট্রেনে করে এই লিকুইড অক্সিজেন বাংলাদেশে পাঠানো হচ্ছে। আগামিকাল রবিবার সকালের মধ্যে বাংলাদেশে পৌঁছবে অক্সিজেন।

ইদের ছুটির মধ্যে বিভিন্ন জায়গা থেকে অক্সিজেন আনিয়েছে বাংলাদেশ। জানা গিয়েছে, সীমান্তে গ্রিন করিডর করে নিয়ে যাওয়া হচ্ছে অক্সিজেন। দ্রুত সেগুলি বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। ইদের ছুটিতেও সাপ্লাই বন্ধ করতে দেয়নি হাসিনা সরকার। জানা গিয়েছে, অক্সিজেন নেওয়ার জন্য বেনাপোল সীমান্ত ২৪ ঘণ্টা খুলে রাখা হয়েছে।

ঢাকার ভারতীয় দূতাবাসের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে অক্সিজেন পাঠানোর কাজ করছে একটি বিশেষ টিম, যার মধ্যে রয়েছেন স্থল বন্দর, শুল্ক দফতর ও বিএসএফের আধিকারিকরা। পেট্রাপোল ল্যান্ড পোর্টের ডিরেক্টর কমলেশ সাইনি জানিয়েছেন, পেট্রাপোল দিয়ে যাতে দ্রুত অক্সিজেন পৌঁছনো যায়, সে দিকে নজর রাখা হচ্ছে।

ইদে শিথিল করা হয়েছিল বিধিনিষেধ। পরে ফের লকডাউন জারি হলেও বাংলাদেশ জুড়ে বিশাল জমায়েত ও করোনাবিধি লঙ্ঘনের অভিযোগ উঠছে। শুক্রবার থেকে দেশ জুড়ে কড়া লকডাউন জারি করার জন্য রাস্তায় টহল দিতে শুরু করেছে সেনাবাহিনী। শুক্রবার ভোর ৬টা থেকে কঠোর বিধিনিষেধের মধ্যে দেশজুড়ে লকডাউন শুরু হয়েছে। সরকারি ও বেসরকারি অফিস, গণপরিবহণ সবই বন্ধ রখা হচ্ছে। নিষেধাজ্ঞা বলবৎ করতে সেনাবাহিনী ছাড়াও থাকছে বিজিবি, পুলিশ ও র‌্যাব। আরও পড়ুন: ভারী বৃষ্টির জেরে ধীরগতিতে চলছিল ট্রেন, আচমকাই হুড়মুড়িয়ে নেমে এল কাদামাটি, তারপর…