Bangladesh News: বাংলাদেশের নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৪, এখনও অনেকে নিখোঁজ

প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, পঞ্চগড় জেলার করতোয়ায় ডুবে যাওয়া শ্যালো ইঞ্জিনচালিত নৌকাটি বোদা উপজেলার মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে যাচ্ছিল।

Bangladesh News: বাংলাদেশের নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৪, এখনও অনেকে নিখোঁজ
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 4:34 PM

ঢাকা: বাংলাদেশের (Bangladesh) পঞ্চগড় জেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় আরও ৩৪ জনের মরদেহ উদ্ধার করেছে বাংলাদেশ ফায়ার সার্ভিস (Bangladesh Fire Services) ও ডুবুরিদের উদ্ধারকারী দল। সব মিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৬৪ হয়েছে। এখনও অনেকে নিখোঁজ, তাদের সন্ধান চালানো হচ্ছে। রবিবার দুপুরে ১টা ৩০ মিনিট নাগাদ এই ভয়াবহ নৌকাডুবির ঘটনা ঘটে। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, এই নৌকার দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে জেলাশাসকে মাথায় বসিয়ে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি তৈরি করা হয়েছে।

এই দুর্ঘটনায় নিহতের স্বজনহারা কান্নায় আশপাশে বিষাদের সুর। দুর্ঘটনাস্থল থেকে অনেকটা দূরে এসে নতুন করে মৃতদেহ উদ্ধার করেছে উদ্ধারকারী দলের সদস্যরা। স্থানীয় বাসিন্দারাও উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। রংপুর ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানিয়েছেন, বিভিন্ন জেলা থেকে একাধিক ডুবুরি দলকে উদ্ধারকাজের জন্য নিয়ে আসা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, পঞ্চগড় জেলার করতোয়ায় ডুবে যাওয়া শ্যালো ইঞ্জিনচালিত নৌকাটি বোদা উপজেলার মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে যাচ্ছিল। নৌকাতে অতিরিক্ত যাত্রী ছিল, সেই কারণে যাত্রা শুরুর কিছুক্ষণ পরেই নৌকাটি ডুবে যায়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রওনা দেওয়ার পরই নৌকাটি দুলতে শুরু করে। বিপদ বুঝে নৌকাটিকে ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করেছিলেন মাঝি। কিন্তু যাত্রীরা তাড়াহুড়ো করতে থাকায় সেটি ডুবে যায়। যাত্রীদের অনেকে সাঁতার কেটে কোনওক্রমে প্রাণে বাঁচেন।