Bangladesh News: ১ লক্ষ টাকা চাঁদা দাবি করতেই শাসক দলের ছাত্র সংগঠনের কর্মীদের কাছে এল শীর্ষনেতার ফোন, তারপর…

Bangladesh News: পলাশি বাজারের জুস ব্যবসায়ী মহম্মদ ইকবাল সাংবাদিকদের বলেন, "ছাত্র সংগঠন আমার কাছে ১ লক্ষ টাকা চেয়েছিল, টাকা দিতে রাজি না হওয়ার কারণে তাঁরা আমাকে হুমকিও দিয়েছিল।

Bangladesh News: ১ লক্ষ টাকা চাঁদা দাবি করতেই শাসক দলের ছাত্র সংগঠনের কর্মীদের কাছে এল শীর্ষনেতার ফোন, তারপর...
ছবি: সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2022 | 8:35 PM

ঢাকা: বাংলাদেশের শাসক দল আওয়ামি লিগের ছাত্র সংগঠন ছাত্রলিগের বিরুদ্ধে বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত থাকার পাশাপাশি দাদাগিরি করা অভিযোগ হামেশাই সামনে আসে। ঈদ উপলক্ষে বাংলাদেশের রাজধানী ঢাকার পলাশি বাজারের এক জুস ব্যবসায়ীর কাছে ১ লক্ষ টাকা চাঁদা দেওয়ার দাবি জানিয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্র লিগের নেতাদের বিরুদ্ধে। তবে হাজার জোড়াজুড়ি করা সত্ত্বেও তাদেরকে চাঁদার টাকা দিতে হয়নি ওই জুস ব্যবসায়ীর। জানা গিয়েছে, ছাত্রলিগের এক শীর্ষনেতা খবর পাওয়া মাত্রই বিষয়টিতে হস্তক্ষেপ করেন। সেই কারণে ওই ব্যবসায়ীকে টাকা দিতে হয়নি। বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র মারফত জানা গিয়েছে, এসএম শাখা ছাত্রলিগের সভাপতি তানভির শিকদার এবং সাধারণ সম্পাদক মিশাত সরকারের নির্দেশে ৩ জন ছাত্রলিগ কর্মী জুসের দোকান থেকে চাঁদা তুলতে গিয়েছিলেন। মহম্মদ ইকবাল নামের জুস ব্যবসায়ীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল ওই শাসকদলের ছাত্র সংগঠনের কর্মীদের বিরুদ্ধে।

শাসকদলের কর্মীদের সঙ্গে বাজারের অন্যান্য ব্যবসায়ীদের বাকবিতণ্ডা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের অন্য আরেক পড়ুয়ার মাধ্যমে স্থানীয় ব্যবসায়ীরা ছাত্রলিগের এক শীর্ষনেতার সঙ্গে যোগযোগ করেছিলেন। ওই নেতা ফোন করে ছাত্রলিগ কর্মীদের সেখানে থেকে চলে আসার জন্য কথা বলেন। ফোনে নির্দেশ পাওয়া মাত্রই তাদের সুর বদলে যায় এবং তারা সেখান থেকে চলে আসেন।

পলাশি বাজারের জুস ব্যবসায়ী মহম্মদ ইকবাল সাংবাদিকদের বলেন, “ছাত্র সংগঠন আমার কাছে ১ লক্ষ টাকা চেয়েছিল, টাকা দিতে রাজি না হওয়ার কারণে তাঁরা আমাকে হুমকিও দিয়েছিল। শেষে টাকার অঙ্ক কমিয়ে ৮০ হাজার টাকা দাবি করতে থাকে তারা। তিনজন কর্মীকেও আমার কাছে টাকা চাইতে পাঠানো হয়েছিল, কিন্তু আমি কিছুতেই টাকা দিতে রাজি ছিলাম না।” টাকা দাবি করা নিয়ে যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন তনভির শিকদার নামের ছাত্র নেতা। ‘আমি কোনও টাকা দাবি করিনি। ব্যবসায়ীদের অভ্যন্তরীণ সমস্যা রয়েছে, সেই কারণেই এই সব বলা হচ্ছে।’